কালীগঞ্জে লোহার ব্রিজ ভেঙে ট্রাক নদীতে

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জে বালি বোঝাই একটি ট্রাক লোহার ব্রিজ ভেঙে নদীতে পড়ে গেছে। তবে ওই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার চাপরাইল বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, চাপরাইল বাজার এলাকায় চিত্রা নদীর ওপর চাপরাইল ও ভাটাডাঙ্গা গ্রামের যোগাযোগে একটি নতুন ব্রিজ তৈরি হচ্ছে। এর পাশে যাতায়াতের জন্য একটি লোহার ব্রিজ তৈরি করা হয়। এই ব্রিজ দিয়ে ভারি যানবাহন চলাচল নিষেধ থাকা সত্তে¡ও বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে চিত্রা নদীর ওপর নির্মিত লোহার ব্রিজ দিয়ে একটি বালু বোঝাই ট্রাক পার হচ্ছিলো। এ সময় ব্রিজর একটি অংশ ধ্বসে পড়ে। মুহূর্তের মধ্যে বালি বোঝাই ট্রাকটি উল্টে পড়ে যায় নদীতে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। ব্রিজ দিয়ে ভারি যারবাহন চলাচল বন্ধ ছিলো বেশ কিছুদিন। এলাকার মানুষের চলাচলের একমাত্র ভরসা এই ব্রিজটি। এই লোহার ব্রিজটি ভাঙার কারণে চাপরাইল, একতারপুর, বনখিদ্দা ও ভাটাডাঙ্গা গ্রামসহ ১০টি গ্রামের মানুষের চলাচলের একমাত্র ব্রিজ। এখন এলাকার মানুষ চলাচল করতে পারছে না। একতারপুর গ্রামের সাহেব আলী জানান, ২ কি.মি. রাস্তা ঘুরে আমাদের বাড়ীতে যেতে হচ্ছে।

কালীগঞ্জ থানার ওসি মুহাম্মদ মাহফুজুর রহমান মিয়া জানান, চাপরাইল এলাকায় বালু বোঝাই একটি ট্রাক লোহার ব্রিজ  ভেঙে নদীতে পড়ে যায়। আগে থেকেই ওই ব্রিজ দিয়ে ভারী কোনো যানবাহন চলাচল নিষেধ ছিলো। সেটা অমান্য করেই ওই বালু বোঝাই ট্রাকটি ব্রিজ পার হতে গেলে কিছুদূর গেলেই ব্রিজটি ভেঙে পড়ে।

 

Comments (0)
Add Comment