কুষ্টিয়ায় ইজিবাইকচালক হত্যায় যুবকের মৃত্যুদণ্ড : ৩ জনের যাবজ্জীবন

 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় মাসুদ রানা নামের এক ইজিবাইকচালক হত্যায় একজনের মৃত্যুদ- ও তিনজনের যাবজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদ- দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ তাজুল ইসলামের এ রায় দেন। মৃত্যুদ-প্রাপ্ত রকিবুল ইসলাম রাকিব (২৭) কুষ্টিয়া সদর উপজেলার উদিবাড়ি কলোনিপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে।

যাবজ্জীবন দ-প্রাপ্তরা হলেন একই এলাকার ইউনুস আলীর ছেলে শামীম (২৬), মিজানুর রহমানের ছেলে তন্ময় (২৮) ও টালিপাড়া এলাকার কুটি মিয়ার ছেলে শিপলু (৩৪)। রায় ঘোষণার সময় তন্ময় ও শিপলু আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অনুপ কুমার নন্দী জানান, ২০১৪ সালের ১০ জুলাই বাড়ি থেকে বের হন কুষ্টিয়া সদর উপজেলার যুগিয়া দুর্গাপাড়া এলাকার ইয়ার আলী মালিথার ছেলে ইজিবাইক চালক মাসুদ রানা। এরপর রাতে তিনি আর বাড়ি ফেরেননি। পরদিন সকালে স্থানীয়দের দেওয়া সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার ভাগারের মাঠ থেকে মাসুদ রানার গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় মাসুদ রানার বাবা ইয়ার আলী মালিথা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করেন। মামলায় দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ৩০ নভেম্বর দ-প্রাপ্ত আসামিদের অভিযুক্ত করে আদালতে মামলার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা। পরে মামলার দীর্ঘ শুনানি শেষে ও ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর পুলিশ পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।

Comments (0)
Add Comment