কুষ্টিয়ায় জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় জেলা আইনজীবী সমিতির সভাপতি, পাবলিক প্রসিকিউটর ও প্রস্তাবিত জেলা আওয়ামী লীগ কমিটির সহ-সভাপতি অ্যাড. অনুপ কুমার নন্দীর পুরনো একটি ফাইল ছবিসহ আপত্তিকর মন্তব্য সম্বলিত ফেসবুকে পোস্ট করার অভিযোগে ডিজিটাল সিকিউরিটি এ্যাক্টে (প্রযুক্তি নিরাপত্তা আইনে) মামলা হয়েছে কুষ্টিয়া মডেল থানায়। গত শনিবার সন্ধ্যায় কুষ্টিয়া বারের সাধারণ সম্পাদক অ্যাড. শেখ আবু সাইদ বাদি হয়ে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এমএল কবির তুহিনের নামোল্লেখসহ আরও অজ্ঞাতনামা ৪-৫ জনের বিরুদ্ধে আনিত অভিযোগের এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে বলে নিশ্চিত করেন মডেল থানার পুলিশ।

এজাহার সূত্রে জানা যায়, গত শনিবার সকাল সাড়ে ৯টায় বাদি শেখ আবু সাঈদ তার ফেইসবুক আইডি একটিভ করলে দেখতে পান ‘এম এল কবির তুহিন’ নামক একটি ভেরিফাইড ফেসবুক আইডি থেকে দেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী ও পিচ কমিটির সদস্য রাজাকার আলবদর শাহ আজিজুর রহমান ও তৎকালীন বিএনপির কিছু নেতৃবৃন্দের সাথে বিকৃত ছবি দিয়ে তাতে গোলবৃত্ত আকারে কুষ্টিয়া জেলা জজ আদালতের পিপি ও আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. অনুপ কুমার নন্দীকে নিয়ে বিভিন্ন অসত্য, মিথ্যা ও ভুয়া তথ্য সরবরাহ করে একটি স্টাস্টাস দেয়া হয়েছে। যা অ্যাড. অনুপ কুমার নন্দীকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্র।

এজাহারে বাদী শেখ মো. আবু সাঈদ দাবি করেন, অ্যাড. অনুপ কুমার নন্দী কখনোই কোনো স্বাধীনতা চেতনা বিরোধী সামাজিক বা রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত ছিলেন না। ‘অনুপ কুমার নন্দীকে কোর্টের পিপি পদে অধিষ্ঠিত করলে উনার প্রাক্তন নেতা খুনি জিয়াউর রহমান এবং রাজাকার শাহ আজিজুর রহমানকে কুষ্টিয়া জেলা আ.লীগের (মরনোত্তর) গুরুত্বপূর্ণ পদে নাম দেখতে চাই’ মর্মে  এম এল কবির তুহিনের এই ফেসবুক পোস্ট সম্পূর্ণভাবে ষড়যন্ত্রমূলক। এমএল কবির তুহিনের এই মিথ্যাচার জেলা আইনজীবী সমিতির প্রতিটি সদস্যের সম্মানহানি হয়েছে বলে এজাহারে দাবি করেন বাদী।

তাই সমিতির পক্ষে বর্তমান সাধারণ সম্পাদক শেখ মো. আবু সাঈদ বাদী হয়ে গত ২২ আগস্ট সন্ধ্যায় কুষ্টিয়া মডেল থানায় এই মামলা দায়ের করেন। মামলা নং-২৮, ধারা-২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইন ২৫(১)(ক)/ ২৫(১)(খ)/২৯/৩১/৩৫।

তবে একই ধরণের ফেসবুক স্ট্যাটাসটি কুষ্টিয়া জেলা শ্রমিক লীগের সভাপতি আমজাদ আলী খানের ভেরিফাইড ফেসবুক আইডিতেও পোস্ট করা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান।

এ বিষয়ে কথা বলতে সাবেক ওই ছাত্রলীগ নেতার মুঠোফোনে কল করে তা বন্ধ পাওয়া যায়। কুষ্টিয়া জেলা শ্রমিক লীগের সভাপতি আমজাদ আলী খানের মুঠোফোনে (০১৭১৬৫৫৫০২৪) একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ওসি গোলাম মোস্তফা বলেন, শেখ আবু সাঈদ বাদি হয়ে কুষ্টিয়া মডেল থানায় করা ডিজিটাল মামলাটির তদন্ত করছে পুলিশ। ফেসবুক আইডিতে পোস্ট করা আপত্তিকর মন্তব্যের সাথে যারা জড়িত তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হবে।

Comments (0)
Add Comment