ক্রিকেটে নতুন অধিনায়ক নিয়ে নাটকীয়তা

 

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদ জরুরি সভায় বসেছিল নতুন ওয়ানডে অধিনায়ক ঠিক করতে। তবে জরুরি সভায়ও ঠিক করা গেল না অধিনায়ক। সভার পর বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে অধিনায়ক ঠিক করার দায়িত্ব দেয়া হয়েছে।

বিবেচনায় থাকা ক্রিকেটারদের সঙ্গে আগামী কয়েকদিনের মধ্যে আলাপ শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন নাজমুল হাসান। গত বৃহস্পতিবার তামিম ইকবাল ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেয়ার পরই বিসিবি সভাপতি বলেছিলেন, তিনি দু-একজনের সঙ্গে আলোচনা করে নতুন অধিনায়ক ঠিক করবেন। আগামী শনিবার এশিয়া কাপের দল ঘোষণার শেষ দিন। এর আগেই অধিনায়ক ঠিক করার পাশাপাশি দল ঘোষণা করতে হবে বিসিবিকে। এ নিয়ে নাটকীয়তাও তৈরি হতে পারে। গতকাল বিসিবির সভার পর মিডিয়ার মুখোমুখি হয়ে জালাল ইউনুস বলেন, ‘আজকে (গতকাল) আমাদের জরুরি একটি সভা ছিল এবং একটিই এজেন্ডা ছিল, অধিনায়কত্বের ব্যাপারে। মূলত এশিয়া কাপের অধিনায়ক নির্বাচন করার কথা ছিল। সভায় আমরা সবাই বোর্ড সভাপতিকে দায়িত্ব দিয়েছি অধিনায়ক বাছাই করার জন্য। উনি এখন অধিনায়কত্বের জন্য সম্ভাব্য বিবেচনায় যারা আছে, তাদের সঙ্গে কথা বলবেন এবং আমরা চূড়ান্ত করে ফেলব।’

অধিনায়কের তালিকায় সাকিব আল হাসান ছাড়াও আছেন লিটন দাস ও মেহেদী মিরাজ। এই তিনজনের সঙ্গে আলাপ করেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান জালাল ইউনুস। অধিনায়ক নির্বাচনে এতোটা দেরির কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি জানান, এখন কয়েকজন বাইরে আছে। তাছাড়া নিজেদের মধ্যেও আলাপ-আলোচনা ছিল। অধিনায়কের দায়িত্ব যাকে দেওয়া হবে তার সম্মতির ব্যাপারও আছে। আপাতত এশিয়া কাপের জন্য অধিনায়ক ঠিক করার কথা বলেছেন জালাল ইউনুস। অবশ্য এশিয়া কাপের অধিনায়কই বিশ্বকাপেও অধিনায়কত্ব করতে পারেন বলে জানিয়েছেন তিনি।

Comments (0)
Add Comment