চুয়াডাঙ্গাসহ দেশের ৬১ জেলার জেলা পরিষদ প্রশাসক পদে সদ্য সাবেকদেরই নিয়োগ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গাসহ দেশের ৬১টি জেলা পরিষদে জেলা পরিষদ প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে। সদ্য সাবেক হওয়া চেয়ারম্যানদেরই এ পদে নিযুক্ত করা হয়েছে। জেলা পরিষদ প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ায় শেখ সামসুল আবেদীন খোকন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন জানিয়ে বলেছেন, বঙ্গবন্ধু কন্যা যোগ্য নেত্রী দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যে সিদ্ধান্ত নিয়েছেন তা প্রশংসার দাবি রাখে। এছাড়া মেহেরপুরে জেলা পরিষদের সদ্যবিদায়ী চেয়ারম্যান গোলাম রসূলকে জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তিনিও আগামী নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে নতুন পরিষদ গঠন পর্যন্ত দায়িত্ব পালন করবেন। এর আগে গত ১৭ এপ্রিল মেয়াদোত্তীর্ণ হওয়ায় দেশের ৬১টি জেলা পরিষদ বিলুপ্ত করে সরকার। এদিন স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
জানা গেছে, সদ্য বিদায়ী চেয়ারম্যানদের জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ হয়েছে। গতকাল বুধবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের বরাত দিয়ে মন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত ১৭ এপ্রিল মেয়াদোত্তীর্ণ হওয়ায় দেশের ৬১টি জেলা পরিষদ বিলুপ্ত করে সরকার। এদিন স্থানীয় সরকার বিভাগ থেকে এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ আইন অনুযায়ী দেশের ৬১টি জেলা পরিষদের মেয়াদ প্রথম সভার তারিখ থেকে পাঁচ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত হয়েছে। এরই মধ্যে গতকাল বুধবার চুয়াডাঙ্গাসহ দেশের ৬১টি জেলা পরিষদেরই সদ্য সাবেক হওয়া চেয়ারম্যানদেরই জেলা পরিষদ প্রশাসক হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
এতে বলা হয়েছে, জেলা পরিষদ আইন ২০০০ (জেলা পরিষদ সংশোধন আইন ২০২২ অনুযায়ী সংশোধিত এর ধারা ৮২এর উপ-ধারা-২ অনুযায়ী দেশের ৬১টি জেলা পরিষদের পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত প্রশাসক হিসেবে নিয়োগ দেয়া হলো। চুয়াডাঙ্গা জেলা পরিষদ প্রশাসক হিসেবে শেখ সামসুল আবেদীন খোকনকে নিয়োগ দেয়া হয়েছে।

Comments (0)
Add Comment