দেশে আসছে আরও এক কোটি ১০ লাখ ডোজ ভ্যাকসিন

স্টাফ রিপোর্টার: আগামী ১০ দিনের মধ্যে দেশে আসছে এক কোটি ১০ লাখ ডোজ ভ্যাকসিন। এর মাঝে কোভ্যাক্সের আওতায় ফাইজারের ভ্যাকসিন আসবে ৬০ লাখ ডোজ। এছাড়া সিনোফার্ম থেকে কেনা ৫০ লাখ ডোজ ভ্যাকসিন আসার কথা রয়েছে।
বুধবার রাজধানীর কেন্দ্রীয় ঔষধাগারে (সিএমএসডি) আয়োজিত এক অনুষ্ঠানে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম। তিনি বলেন এই ভ্যাকসিনগুলো কোনো ক্যাম্পেইনে দেয়া হবে না। এগুলো আমাদের নিয়মিত ভ্যাকসিন কার্যক্রমে দেয়া হবে।
অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ আগামী সাত সেপ্টেম্বর থেকে ওয়ার্ড পর্যায়ে দেয়া শুরু হবে। এই কয়দিনে আরও ভ্যাকসিন আসবে। দ্বিতীয় ডোজ শেষ করতে কোনো সমস্যা হবে না। সারাদেশে গণটিকা চলাকালে যে ব্যক্তি যে কেন্দ্র থেকে ভ্যাকসিন নিয়েছেন, সেখানেই দ্বিতীয় ডোজ নেয়া যাবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ। দেশের স্বনামধন্য এ চিকিৎসকের উদ্যোগেই প্রবাসীরা করোনা মোকাবিলায় উপহার হিসেবে ৫৫০টি পোর্টেবল ভেন্টিলেটর মেশিন দেশে পাঠান। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানান, পোর্টেবল ভেন্টিলেটর মেশিনগুলো দেশের বিভিন্ন হাসপাতালে পাঠানো হবে। অনুষ্ঠানে সিএমএসডি পরিচালক আবু হেনা মোরশেদ জামান উপস্থিত ছিলেন।

Comments (0)
Add Comment