দৌলতদিয়া-পাটুরিয়া রুটে সাড়ে ১০ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ

 

স্টাফ রিপোর্টার: দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে রোববার দিনগত রাত সাড়ে ১১টা থেকে সোমবার সকাল ১০টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিলো। দীর্ঘ সাড়ে ১০ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারাপারের অপেক্ষায় উভয় পাড়ে শত শত যানবাহনের জট সৃষ্টি হয়। এতে করে দৌলতদিয়া ফেরিঘাট থেকে বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত দুই লাইনে বাস ও গোয়ালন্দ ফিড মিল পর্যন্ত চার কিলোমিটার এলাকা জুড়ে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ জটের সৃষ্টি হয়।

জানা যায়, রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেতে থাকে। রাত ১১টার দিকে নৌপথ কুয়াশার চাদরে ঢেকে যায়। এ পরিস্থিতিতে দুর্ঘটনা এড়াতে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়। সোমবার সকাল ১০টায় ফের ফেরি চলাচল স্বাভাবিক হয়। গোপালগঞ্জ থেকে ছেড়ে আসা সেবা গ্রিন লাইন পরিবহনের যাত্রী মো. শরিফুল ইসলাম বলেন, ‘রাত ৩টার দিকে দৌলতদিয়া ঘাটে এসেছি। আসার পর জানতে পারলাম ঘন কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাট এলাকায় রাত থেকে এখন পর্যন্ত সিরিয়ালে আটকে থেকে মহা বিড়ম্বনার শিকার হচ্ছি। পাবলিক টয়লেট না থাকায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।’

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি জানান, বর্তমানে এই রুটে ১৬টি ফেরি চলাচল করছে। দুর্ভোগ কমাতে আটকে থাকা যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে নদী পার করা হচ্ছে।

Comments (0)
Add Comment