বাংলাদেশে করোনায় দুই দিনে ১২৯ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার: দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দেড় হাজারের নিচে নেমেছে। গত দুই দিনে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮১১ জনের। এর মধ্যে শনিবার ১ হাজার ৪৫২ এবং রোববার ১ হাজার ৩৫৯ জন সংক্রমিত হয়েছে। দুই দিনে করোনায় মৃত্যু হয়েছে ১২৯ জনের। এর মধ্যে শনিবার ৬০ জন এবং গতকাল রোববার ৬৯ জনের মৃত্যু হয়েছে।
এপ্রিলের শুরুতে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ৭ হাজার ছাড়িয়ে গিয়েছিলো। এপ্রিল মাসেই ১ লাখ ৪৭ হাজার জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ে। এছাড়া কোভিড-১৯ আক্রান্ত ২ হাজার ৪০৪ জনের মৃত্যু ঘটেছে গত এপ্রিলে। অর্থাৎ গড়ে প্রতিদিনে মারা গেছে ৮০ জন।
স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, রোববার সকাল পর্যন্ত শনাক্ত নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৬১ হাজার ৯৪৩। আর দেশে করোনা ভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১১ হাজার ৫৭৯। সরকারি হিসাবে আক্রান্তদের মধ্যে আরো ২ হাজার ৬৫৭ জন গত এক দিনে সেরে উঠেছে। সব মিলিয়ে সুস্থ হয়েছে ৬ লাখ ৮৭ হাজার ৩২৮ জন।
স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৪২০টি ল্যাবে ১৪ হাজার ৪২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫৪ লাখ ৯৮ হাজার ৯৭৯টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৬০ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ। গত একদিনে যারা মারা গেছে, তাদের মধ্যে ৪৪ জন পুরুষ আর নারী ২৫জন। তাদের ৪৮ জন সরকারি হাসপাতালে, ১৯জন বেসরকারি হাসপাতালে এবং দুইজন বাসায় মারা যায়। তাদের মধ্যে ৪৪ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ১১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, সাত জনের বয়স ৪১ থেকে ৫০ বছর, দুই জনের বয়স ৩১ থেকে ৪০ বছর, দুই জনের বয়স ২১ থেকে ৩০ বছর, এক জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং এক জনের বয়স ১০ বছরের কম ছিল।

Comments (0)
Add Comment