বাঘা যতীন ভাস্কর্য ভাঙচুর মামলায় গ্রেফতারকৃতদের ৩দিনের রিমান্ড

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া কুমারখালী উপজেলার কয়া গ্রামে ব্রিটিশ বিরোধী আন্দোলনের বিপ্লবী নেতা যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় ওরফে বাঘা যতীন’র আবক্ষ ভাস্কর্য ভাঙচুর ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে কুমারখালী থানায় করা মামলায় গ্রেফতারকৃত তিন আসামিকে ৩দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল সোমবার দুপুর ১২টায় কুষ্টিয়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সেলিনা খাতুন রিমান্ড শুনানি শেষে ৩দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত ১৯ ডিসেম্বর সন্ধ্যায় এ মামলায় তিনজন আসামিকে গ্রেফতার দেখিয়ে প্রত্যেককে ৭দিন করে রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করে কুমারখালী থানা পুলিশ।
গ্রেফতারকৃতরা হলো কয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি কয়া ফুলতলা গ্রামের বাসিন্দা মহিরুদ্দিন সেখের ছেলে আনিসুর রহমান আনিছ (৩৫), নাসির উদ্দিনের ছেলে সবুজ হোসেন (২০) এবং বুদ্দিন ম-লের ছেলে হৃদয় হোসেন (২০)।
কুমারখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমান জানান, ‘যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় ওরফে বাঘা যতীন’র আবক্ষ ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় কুমারখালী থানায় বিশেষ ক্ষমতা আইনে কয়া মহাবিদ্যালয়ের অধ্যক্ষের দায়ের করা মামলায় গ্রেফতারকৃত তিন আসামিদের ৭দিনের রিমান্ড আবেদনসহ আদালতে সোপর্দ করা হয়। বিজ্ঞ আদালত গতকাল সোমবার রিমান্ড শুনানি শেষে ৩দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
প্রসঙ্গত: গত শুক্রবার রাতে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয় চত্বরের বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন পুলিশ তিনজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে।
যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় (৭ ডিসেম্বর, ১৮৭৯–১০ সেপ্টেম্বর, ১৯১৫) ছিলেন একজন বাঙালি ব্রিটিশ বিরোধী বিপ্লবী নেতা। তিনি বাঘা যতীন নামেই সমধিক পরিচিত। কুষ্টিয়া কুমারখালী থানার কয়া গ্রামে নানির বাড়িতে জন্ম গ্রহণ করেন।

Comments (0)
Add Comment