মুরগির খামারে ড্রাম ড্রাম সয়াবিন তেল মজুত : দুই ব্যবসায়ীকে জরিমানা

হরিণাকুণ্ডু প্রতিনিধি: ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলায় অবৈধভাবে সয়াবিন তেল মজুতের দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাতে উপজেলার রামনগর বাজারে অভিযান চালিয়ে দুটি স্থানে থেকে প্রায় পাঁচ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয় বলে জানান ভ্রাম্যমাণ আদালতের পরিচালক হরিণাকুন্ডুর সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ। তিনি বলেন, এ ঘটনায় দুই ব্যবসায়ীকে ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত জানায়, গোপন খবরে জানা যায় রামনগর বাজারের ব্যবসায়ী বিধান সাহা ও দিলদার আলী সয়াবিন তেল মজুত করছেন। গত ১২ ফেব্রæয়ারি এ সয়াবিন তেল মজুত করা হয়। পরে বাজারে তা চড়া দামে বিক্রি করা হচ্ছিলো। এরপর ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিম আহমেদ বলেন, ‘এ সময় দিলদার আলীর মুরগীর খামার থেকে ১৩টি ড্রামভর্তি দুই হাজার ৬০০ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। আর বিধান সাহার গুদামে ১২টি ড্রামভর্তি আড়াই হাজার লিটার সয়াবিন তেল পাওয়া যায়। অবৈধভাবে তেল মজুত করার দায়ে দিলদার আলীকে ৫০ হাজার টাকা এবং বিধান সাহাকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান ভ্রাম্যমাণ আদালতের পরিচালক।

Comments (0)
Add Comment