অপহরণকারীদের বন্দীশালা থেকে মুক্তিপন দিয়েই ২৪ ঘণ্টা পর মিললো মুক্তি

সরোজগঞ্জ প্রতিনিধি: অপহরণকারীদের বন্দী শিবির থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছে বসুভান্ডারদহ গ্রামের মৃত আবুল কাসেমের ছেলে বিল পাহারাদার জামাল হোসেন। তিনি গত রাত সাড়ে ১২টার দিকে বসুভান্ডারদহ মাঠ এলাকা থেকে মুক্তি দেয়া হয়। মোটা অংকের মুক্তিপন পরিশোধ করেই তাকে মুক্ত করা হয়েছে। এলাকায় এ গুঞ্জন থাকলেও পরিবারের সদস্যরা তা স্বীকার করেছে। এছাড়া বিল কর্তৃপক্ষ বলছে পাহারাদার ভয় দেখানোর জন্য তাকে অপহরণ করে থাকতে পারে।
গত শুক্রবার দিনগত রাত ১টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার ভান্ডারদহ বিল পাহারা দেয়া অবস্থায় তাকে অস্ত্রের মুখে জিম্মি করে চোখ বেঁধে দীর্ঘপথ পায়ে হাটিয়ে অজ্ঞাত মাঠে নেয়া হয় বলে তিনি জানান। তিনি আরও বলেছেন, সেদিন ছেড়ে দেয়ার ২ ঘণ্টা আগে রাতে আমাকে ২টি পাওরুটি খেতে দেয়া হয়েছে। অনিশ্চয়তার মধ্যে পড়ে তার পরিবারের সদস্যরা দিশেহারা হয়ে পড়েন। একাধিক সূত্র বলেছেন তাকে মুক্ত করার জন্য মোবাইলের মাধ্যমে অপহরণকারীদের সাথে যোগাযোগ করা হয়। সেই মোবাইলের মাধ্যমেই তাদের মুক্তিপনও দেয়া হয়েছে।
পুলিশসূত্রে জানা গেছে, গতরাতেই বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। অবশেষে চুয়াডাঙ্গা সদরের বসুভান্ডারদহ গ্রামের সরদারপাড়ার মাঠের নিকট রাত সাড়ে ১২দিকে জামাল হোসেনকে মুক্তি দেয়া হয়। মুক্তি দেয়ার পর রাতেই সরদারপাড়ার আলিহিমের বাড়িতে আশ্রয় নেই, পরে আলিহিমের বাড়ি থেকে ভান্ডারদহ বিল কমিটির সভাপতি নিকট মোবাইল করলে, সভাপতিসহ বিলের অন্য পাহারাদাররা ঘটনস্থলে তাকে উদ্ধার। পরে সরোজগঞ্জ ফাঁড়ি পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর আব্দুল আলিমকে জানালে তিনিসহ সঙ্গীয় ফোর্স নিয়ে তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠান। সকালে বাড়ি ফিরলে পরিবারের সদস্যদের মধ্যে স্বস্থি নেমে আসে।

Comments (0)
Add Comment