অর্ধলাখ টাকাসহ স্বর্ণালঙ্কার লুট : ডাকাতি নয় পুলিশের দাবি ছিনতাই

দামুড়হুদার কেশবপুর মাঠে সন্ধ্যারাতে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুখোশধারীদের তাণ্ডব

দামুড়হুদা অফিস/জুড়ানপুর প্রতিনিধি: দামুড়হুদার কেশবপুর মাঠের বিষ্ণুপুর ব্রিজের কাছে ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। ডাকাতির ঘটনায় অর্ধলাখ টাকাসহ দুই লক্ষাধিক টাকার স্বর্ণালঙ্কার লুট করেছে ডাকাত দল।

জানা গেছে, বৃহস্পতিবার ঝড়-বৃষ্টির পর দামুড়হুদার জুড়ানপুর ইউনিয়নের বিষ্ণুপুর ব্রিজের নিকটবর্তী স্থান দিয়ে মুরগী ব্যবসায়ী কোষাঘাটা গ্রামের জয়নাল আলি মুরগী বিক্রি করে বাড়ি ফিরছিলো। হঠাৎ ব্রিজ পার হয়েই দেখে ৪-৫ জন মুখে গামছা বেঁধে রাস্তায় ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে দাঁড়িয়ে আছে। তারা তার পথ আটকিয়ে তাকে গতিরোধ করে এবং অস্ত্রেরমুখে জিম্মি করে মুরগি বিক্রির ৪০ হাজার টাকা নিয়ে নেয়। একই সময়ে চুয়াডাঙ্গা থেকে ফেরার বিষ্ণুপুর গ্রামের মৃত গৌর কর্মকার ছেলে ভবেশ কর্মকারকে থামিয়ে পকেট থেকে ৩হাজার টাকা, একই সাথে চুয়াডাঙ্গা থেকে ফেরার পথে বিষ্ণুপুর পশ্চিমপাড়ার লেয়াকতের দুই ছেলে মালয়েশিয়া প্রবাসী আলমগীরের স্ত্রী ও ভাই আলামিনের স্ত্রী এবং মেয়ের কাছ থেকে কানের দুল, রুলি বালা ও স্বর্ণের চেন নিয়ে নেয়।

ভুক্তভোগীরা জানান মাঠের ভেতর থেকে হঠাৎ করে গামছা দিয়ে মুখ বাধা ৪-৫ জন লোক সামনে এসে গাড়ি থামিয়ে বলে কাছে যা কিছু আছে দিয়ে দে। আমরা মৃত্যু ভয়ে সব কিছু দিয়ে দিয়েছি।

এলাকাবাসী ও গরু ব্যবসায়ীরা জানান, একই স্থানে এর আগেও দুই বার ডাকাতি হয়েছে গরুর ব্যপারীদের। হয়তো ওইদিনও গরুর ব্যাপারীদের কাছ থেকে ডাকাতির প্রস্তুতি ছিলো ডাকাত দলের। প্রতিবছর রমজান মাসে ঈদের আগে এমন ঘটনা ঘটে।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, ঘটনাটি ডাকাতি নয়, একটি চক্র ধারালো অস্ত্র নিয়ে ছিনতাই করেছে। ওই ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখা হচ্ছে।

Comments (0)
Add Comment