এমপি ছেলুন জোয়ার্দ্দারের শারীরিক অবস্থার আরও উন্নতি 

খাবার খাচ্ছেন কথাও বলছেন : আরোগ্য কামনায় বিভিন্ন স্থানে দোয়া অব্যাহত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। ঢাকার স্কয়ার হাসপাতালে গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা জানিয়েছেন তিনি শঙ্কামুক্ত। গতকাল বৃহস্পতিবার তিনি তরল জাতীয় খাবার খেয়েছেন। এছাড়া পরিবারের সদস্যসহ নেতাকর্মীদের সাথে কথাও বলেছেন। ধীরে ধীরে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে ও তার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এমনটিই জানিয়েছেন। একই সাথে জেলাবাসীর দোয়া চেয়েছেন তিনি। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে এমপি ছেলুন জোয়ার্দ্দারের আরোগ্য কামনায় দোয়া ও প্রার্থনা করা হয়েছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন সম্প্রতি ভারত থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরেন। ঢাকার বাসায় থাকাকালীন গত মঙ্গলবার সন্ধ্যায় হঠাৎ উচ্চ রক্তচাপজনিত কারণে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে সাথে সাথে নেয়া হয় ঢাকার স্কয়ার হাসপাতালে। হাসপাতালের বিশেষজ্ঞ ডা. মির ফয়াজ হুসাইন শুভ সুচিকিৎসায় রক্তক্ষরণ বন্ধ হয়। পরদিন তার শরীরে দুই ব্যাগ রক্ত দেয়া হয়। গত বুধবার ডা. মির ফয়াজ হুসাইন শুভ’র নেতৃত্বে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ৯ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা রিপোর্ট ও ব্যবস্থাপত্র দেখে এমপি ছেলুন জোয়ার্দ্দার মহোদয়ের শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানায় মেডিকেল বোর্ড। গতকাল বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার আরও উন্নতি হয়। তিনি তরল খাবার খান এবং নিকটজন ও নেতাকর্মীদের সাথে কথাও বলেন।

এমপি ছেলুন জোয়ার্দ্দারের ছোট ভাই চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন গতকাল বৃহস্পতিবার দৈনিক মাথাভাঙ্গায় একটি প্রেসবিজ্ঞপ্তি পাঠিয়েছেন। তাতে ছেলুন জোয়ার্দ্দারের বর্তমান শারীরিক অবস্থার কথা জানানো হয়েছে। জানানো হয়, বৃহস্পতিবার (২৬ মে) বিশেষজ্ঞ ডাক্তারগণ পুনরায় অভিমত ব্যক্ত করেন যে, বর্তমানে এমপি ছেলুন জোয়ার্দ্দার শঙ্কামুক্ত এবং তার শারীরিক অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। (বৃহস্পতিবার) তিনি তরল জাতীয় খাবার গ্রহণ করেছেন। পরিবারের সদস্যসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সাক্ষাৎ করতে গেলে তিনি তাদের সাথে কথাও বলছেন। চুয়াডাঙ্গা জেলাবাসীর দোয়া ও ভালোবাসায় তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে দ্রুতই চুয়াডাঙ্গা জেলাবাসীর কাছে ফিরে যেতে পারবেন। আপনারা সবাই তার জন্য আরও দোয়া করবেন।

এমপি ছেলুন জোয়ার্দ্দারের সুস্থতা কামনায় দোয়া করেছেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নেতৃবৃন্দ। গতকাল বৃহস্পতিবার জেলা যুবলীগের দলীয় কার্যালয়ে এ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক জিল্লুর রহমানের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার। বিশেষ অতিথি ছিলেন জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলু, আজাদ আলী, হাফিজুর রহমান হাপু, আবু বক্কর সিদ্দিক আরিফ, আলমগীর আজম খোকা, জেলা কৃষক লীগের প্রচার সম্পাদক মহসিন রেজা, যুবলীগ নেতা পিরু মিয়া, শেখ শাহী, মাসুদুর রহমান মাসুম, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি যুবলীগ নেতা আল ইমরান শুভ, হাসানুল ইসলাম পলেন, দরুদ হাসান, রামীম হাসান সৈকত, সামিউল শেখ সুইট, শেখ রাসেল, খালিদ ম-ল, শংকরচন্দ্র ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক মাফুজ, ৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক খান জাহান আলী, সঞ্জু, ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আলিহিম, সাধারণ সম্পাদক মিঠুন, সাংগঠনিক সম্পাদক রনি, ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মাহাবুবুর রহমান আছাদ, বিপ্লব হোসেন, দিপু বিশ্বাস, লোকমান, রনি, জামাল, মিন্টু, সুমন, শাকিব, নোমান, আশিক, শাহেব আলী, জনি, জেলা ছাত্রলীগের সাবেক উপগ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আনোয়ার শেখ, রেজানুল হক মিলন, শাওন রেজা কবির, বিপুল, মৃদুল ইসলাম সৌরভ, মাহফুজ, পারভেজসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। দোয়া পরিচালনা করেন চুয়াডাঙ্গা নতুন স্টেডিয়াম জামে মসজিদের পেশ ঈমাম হাফেজ ওমর ফারুক।

এদিকে এমপি ছেলুন জোয়ার্দ্দারের আশু সুস্থতা কামনায় দোয়া ও প্রার্থনা অব্যাহত রয়েছে। গতকাল বৃহস্পতিবার যুবলীগ নেতা সিরাজুল ইসলাম আসমানের নিজস্ব কার্যালয়ে দোয়া অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম আসমানসহ দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুবলীগ নেতা মো. আব্দুল কাদের, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক জিএস যুবলীগ নেতা রাশেদুজ্জামান বাকী, যুবলীগ নেতা আলো, চুয়াডাঙ্গা পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি যুবলীগ নেতা মিরাজুল ইসলাম কাবা ও জাতীয় শ্রমিক লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার সহ-দপ্তর সম্পাদক আসাদুজ্জামান শিমুল। যুবলীগ নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন লাল্টু, টুটুল, আসিফ, জহুরুল, বাবু, জাহাঙ্গীর, তালু, লিখন, আওয়াল, লিটন, শোভন, ইভন, লুইচ, রাজ, নয়ন, ওসমান প্রমুখ।

অপরদিকে, চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা লীগের আয়োজনে এমপি ছেলুন জোয়ার্দ্দারের রোগমুক্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড সহ বিভিন্ন পাড়া-মহল্লায় উঠোন বৈঠকে এমপি মহোদয়ের সুস্থতা কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। উঠোন বৈঠকে সভাপতিত্ব করেন জেলা যুব মহিলা লীগ সভাপতি আফরোজা খাতুন

চুয়াডাঙ্গা মালোপাড়ার শ্রী শ্রী সার্বজনীন দুর্গা উৎসব ও কালিমন্দিরে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় গীতা পাঠ ও প্রার্থনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথমা একাদশ ক্লাবের আহ্বায়ক শ্রী তপন চ্যাটার্জী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন হরিপদ হালদার, উজ্জ্বল হালদার, মিঠুন হালদার, সুমন হালদার, বিষ্ণু হালদার প্রমুখ। গীতা পাঠ করেন শ্রীমতি নীলা কর্মকার। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শ্রীমতি কল্পনা কর্মকার।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গার শ্রী শ্রী সত্য নারায়ণ মন্দির প্রাঙ্গণে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের সুস্থতা কামনায় মহান সৃষ্টিকর্তা নিকট সকলে প্রার্থনা করেছেন। ২৬ মে বৃহস্পতিবার সন্ধ্যায় চারতলার মোড়ে শ্রী শ্রী সত্য নারায়ণ মন্দির প্রাঙ্গণে আরতীর পর এ এমপি ছেলুন জোয়ার্দ্দারের সুস্থতা কামনায় এ প্রার্থনা করেন। প্রার্থনা অনুষ্ঠানে পৌর পূজা উদযাপন কমিটির সভাপতি পরিমল কুমার ঘোষ কালুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি সমীর কুমার দে। বিশেষ অতিথি ছিলেন জেলা পূজা উদযাপন কমিটির সহসভাপতি সুশিল কুমার ভৌতিকা, সাংগঠনিক সম্পাদক ও আলমডাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি নয়ন সরকার, উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্যপরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনিন্দ্রনাথ দত্ত, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি  ডা. অমল কুমার বিশ^াস, উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্যপরিষদের সম্পাদক বিশ^জিৎ সাধুখাঁ, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সাংগঠনিক বিদ্যুৎ সাহা, সহ-কোষাধ্যক্ষ রাজ কুমার অধিকারী। পৌর হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক  পলাশ আচার্জ্যর উপস্থাপনায় উপস্থিত ছিলেন জেলা পূজা উদযাপন কমিটির যুগ্মসম্পাদক সুশান্ত সাহা, পৌর হিন্দু বৌদ্ধ ঐক্যপরিষদের সভাপতি লিপন কুমার বিশ^াস, পৌর পূজা উদযাপন কমিটির সম্পাদক জয় কুমার, উপজেলা পূজা উদযাপন কমিটির সহসভাপতি নিমাই রায়, যুগ্মসম্পাদক শুধাংস্য ব্যানার্জি, বিশিষ্ট সমাজ সেবক প্রশান্ত সিহি, শ্রী শ্রী সত্য নারায়ণ মন্দিরের প্রোহিত বরুণ পা-ে, রথতলা মন্দির কমিটির সভাপতি অশোক সাহা, বিপ্লব দাস, সুশিল কর্মকার, মদন কুমার, সুনিল, অজয় শর্মা, মিহির, সম্ভু দত্ত, মিলন কুমার দাস, দীপ্তি কুমার দে, সমির কুমার সাহা রনো, গোপেন আচার্জ্য, উজ্জল কুমার দাস, কাশিয়া প্রশাদ আগরওয়ালা, রাজন কর্মকার, রিপন কুমার দে, প্রত্যয় কর্মকার প্রমুখ।

এছাড়া আলমডাঙ্গার নাগদহ ইউনিয়নের সকল ওয়ার্ডে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নাগদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান হায়াত বলেন, চুয়াডাঙ্গার গনমানুষের নেতা এমপি ছেলুন জোয়ার্দ্দারের রোগমুক্তি কামনা করে আমার ইউনিয়নের প্রতি ওয়ার্ডে ও গ্রামে গ্রামে আজ বাদ জুম্মা দোয়া অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার নাগদহ ইউনিয়ন আওয়ামী লীগের স্থায়ী অফিসের জন্য জমিদান অনুষ্ঠানে হায়াত আলী দোয়া অনুষ্ঠানের কথা বলেন। উল্লেখ্য নাগদহ ইউনিয়ন আওয়ামী লীগের অফিসের জন্যে ভোলাদাইড় গ্রামের আব্দুর রাজ্জাক (৪৮১৮ দাগ নং) জমি দান করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শওকত আলীসহ সকল ওয়ার্ডের সাপতি-সাধারণ সম্পাদকগণ।

Comments (0)
Add Comment