গাংনী দুর্ঘটনা : জজকোর্টের পেশকার মোমিনুলের মর্মান্তিক মৃত্যু

স্টাফ রিপোর্টার: মেহেরপুর-কুষ্টিয়া সড়কে ট্রলিচাপায় মোমিনুল হক নামের মোটরসাইকেল আরোহী এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে ওই সড়কের চেংগাড়া বাসস্ট্যান্ড নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোমিনুল হক (৩২) গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের মৃত মরজুল হকের ছেলে। তিনি মেহেরপুর জজ আদালতের পেশকার হিসেবে কর্মরত ছিলেন। এর আগে সাংবাদিকতার সাথেও যুক্ত ছিলেন মোমিনুল।
স্থানীয়রা জানান, হোগলবাড়িয়া গ্রামের নিজ বাড়ি থেকে মোটরসাইকেলযোগে মেহেরপুর জজ আদালতে যাচ্ছিলেন পেশকার মোমিনুল হক। পথিমধ্যে চেংগাড়া বাসস্ট্যান্ড নামক স্থানে মোটরসাইকেল উল্টে রাস্তায় পড়ে যান তিনি। এসময় ইটবোঝাই একটি ট্রলি তাকে চাপা দেয়। পরে স্থানীয় লোকজন মোমিনুলকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. শায়লা আহমেদ তাকে মৃত ঘোষণা করেন।
গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মোমিনুল হককে চাপা দেয়া ট্রলি ও চালককে আটকের চেষ্টা চলছে। এ ব্যাপারে গাংনী থানায় একটি অভিযোগ গ্রহণ সাপেক্ষে মরদেহ ময়নাতদন্তের জন্য মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
মোমিনুল হক মেহেরপুর জজ আদালতে যোগদানের পূর্বে সাংবাদিকতায় যুক্ত ছিলেন। ঢাকা থেকে প্রকাশিত দৈনিকসহ স্থানীয় পত্রপত্রিকায় সংবাদ পরিবেশন করেছেন। পরে তিনি সাংবাদিকতা ছেড়ে মেহেরপুর জজ আদালতে যোগদান করেন। এদিকে, মোমিনুলের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
গতকাল রাত ৮ টায় গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রাম্য কবরস্থানের সামনে তার নামাজে জানাজা শেষে লাশ দাফন করা হয়। তার নামাজে জানাজায় বক্তব্য রাখেন মেহেরপুর জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ হেলাল উদ্দিন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহীন রেজা, মটমুড়া ইউপি চেয়ারম্যান সোহেল আহমেদ, গাংনী উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদুল ইসলাম জুয়েল, গাংনী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব আলম, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সেলিম উদ্দিন, নিহতের ছোট ভাই সোহাগ প্রমুখ।
এদিকে এর আগে এদিন দুপুরে মেহেরপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্টে শিরীন নাহার ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ রিপতি বিশ্বাস গাংনীতে আসেন ও তার পরিবারের খোঁজখবর নেন ও শান্তনা দেন এবং গাংনী থানাতে নিহত মোমিনুল হকের লাশ দেখেন। তার দাফন অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, পুলিশ, রাজনৈতিক নেতাসহ সব শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
গাংনী উপজেলার হোগলবাড়িয়া গ্রামের মৃত মরজুল হকের ছেলে দুই ছেলের মধ্যে মোমিনুল হক বড়। তার ছোট ভাই সোহাগ বাংলাদেশ সেনাবাহিনীর একজন সদস্য। বিগত ৩/৪ বছর আগে মোমিনুল হক গাংনীর উত্তরপাড়া বিয়ে করেন। সংসার জীবনে তিনি ছিলেন এক সন্তানের জনক।
মোমিনুল হকের মৃত্যুতে মেহেরপুর ও গাংনী প্রেসক্লাবের সাংবাদিকরা গভীর শোক প্রকাশ করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

Comments (0)
Add Comment