চুয়াডাঙ্গার কোটালি গ্রামে ডেঙ্গু রোগী শনাক্ত

জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গা সদর উপজেলায় সাব্বির হোসেন নামে এক শিশু ডেঙ্গু রোগীতে আক্রান্ত হয়েছে। সাব্বির হোসেন (৮) চুয়াডাঙ্গা সদর উপজেলার কোটালি গ্রামের দর্শনাপাড়ার লালন হোসেনের ছেলে। সাব্বির হোসেন বর্তমানে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। চুয়াডাঙ্গায় প্রথমবার ডেঙ্গু রোগী শনাক্তের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ার পর মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়েছে।
সাব্বির হোসেনের পিতা লালন হোসেন জানান, তিনি বা তার কোনো আত্মীয়স্বজন এক মাসের মধ্যে ঢাকাতে যাননি। এছাড়া তার কোনো আত্মীয়স্বজন ঢাকা থেকে কোটালি গ্রামেও আসেননি। স্থানীয়ভাবেই তার ছেলে সাব্বির হোসেন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে।
জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু জানান, গত শুক্রবার সাব্বির হোসেনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। সাব্বির হোসেন জ্বর, মাথাব্যথা এবং ক্ষুধামন্দা নিয়ে হাসপাতালে আসে। পরে পরীক্ষা করা হলে তার ডেঙ্গু ধরা পড়ে। তিনি আরও জানান, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। প্যারাসিটামল এবং এন্টিহিস্টামিন জাতীয় ওষুধ প্রয়োগে ৯০ ভাগ রোগী সুস্থ হয়ে ওঠে।

Comments (0)
Add Comment