চুয়াডাঙ্গায় আরও ৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত : একজনকে নেয়া হয়েছে ঢাকায়

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও ৪ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ১৫ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের নেগেটিভ হলেও ৪ জনের কোভিড-১৯ পজিটিভ হয়েছে। একইদিনে আরও ৪ জন সুস্থ হয়েছেন। নতুন ২২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে। পরশু রাতে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সবুজ জোনে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া আলতাফ হোসেনের করোনা পরীক্ষার রিপোটর্ নেগেটিভ হয়েছে বলে সূত্র জানিয়েছে।
চুয়াডাঙ্গায় নতুন শনাক্ত ৪ জনের মধ্যে দুজন চুয়াডাঙ্গা জেলা শহরের ও দুজন দামুড়হুদা উপজেলার পৃথক দুটি গ্রামের বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮শ ৬১ জন। বুধবার ৪ জন সুস্থ নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ৭শ ১১ জন। বর্তমানে চুয়াডাঙ্গায় সক্রিয় রোগীর সংখ্যা ৯৩ জন। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৫৮ জন, আলমডাঙ্গা উপজেলণার ৮ জন, দামুড়হুদা উপজেলার ১৬ জন, জীবননগর উপজেলার ১১ জন। চুয়াডাঙ্গা সদর উপজেলার ৫৮ জনের মধ্যে হাসপাতালে ৬ জন, ৪ জন রেফার রয়েছে। বাড়িতে থাকা ৪৮ জনের মধ্যে চুয়াডাঙ্গা জেলা শহরের কবরী রোডের একজন নারীকে বুধবার ঢাকায় নেয়া হয়েছে। তার ফুসফুসে ৩৫ শতাংশ সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েই ঢাকার উদ্দেশে নেয়া হয়। তিনি একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির স্ত্রী। তার সুস্থতা কামনায় অনেকেই দোয়া কামনা করেছেন। অপরদিকে আলমডাঙ্গা উপজেলার ৮ জনের মধ্যে বাড়িতে ৭ জন, ১ জন হাসপাতালে, দামুড়হুদা উপজেলার ১৬ জনের মধ্যে ১ জন হাসপাতালে ১৫ জন বাড়িতে রয়েছেন। জীবননগর উপজেলার ১১ জনের মধ্যে ১০ জন বাড়িতে একজন রেফার রয়েছেন।
দেশে মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মোট ২৮ হাজার ২শ ৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২ হাজার ৯শ ৫৫ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৫৪ হাজার ৬শ ১৪ জন। বুধবার সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ৫ হাজার ৩শ ৯২ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৬ লাখ ৭২ হাজার ৩শ ১৯ জন। বুধবার ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৭ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৩শ ৫ জন। এর মধ্যে চুয়াডাঙ্গার ৫৫ জন। বেসরকারি হিসেবে অবশ্য ৫৮ জন। গত মঙ্গলবার রাত ৯টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের হলুদ জোনে আইসোলেশনে থাকা জেলা শহরের মসজিদপাড়ার আলতাফ হোসেনের নতুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। তার রিপোর্ট কোভিড-১৯ নেগেটিভ। উপসর্গ নিয়ে মারা গেলেও তিনি করোনা আক্রান্ত ছিলেন না। এদিকে বুধবার যে ৪ জন শনাক্ত হয়েছেন তাদের মধ্যে জেলা শহরের বাগানপাড়ার ১ জন, সিনেমাহলপাড়ার ১ জন, দামুড়হুদা উপজেলার জুড়ানপুরের একজন ও ভোগিরথপুরের একজন।

Comments (0)
Add Comment