চুয়াডাঙ্গায় ইনজেকশনে বিষ দিয়ে বৃদ্ধকে হত্যার অভিযোগ : অভিযুক্ত জাহিদ হাসান গ্রেফতার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছিতে শরীরে ইনজেকশনে বিষ দিয়ে শামসুল শেখ নামে (৬০) এক রিকসা চালককে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল বুধবার সকাল ৮ টা ২০ মিনিটের দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত শামসুল হক চুয়াডাঙ্গা পৌর এলাকার বেলগাছি গ্রামের ঈদগাপাড়ার মৃত করিম শেখের ছেলে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে জাহিদ হাসানের নাম উল্লেখসহ অজ্ঞাতদের বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। গতকাল বিকেলে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত জাহিদ হাসানকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।
নিহত শামসুল শেখের স্ত্রী সুফিয়া খাতুন বলেন, নাতনি কামনা খাতুনকে আমি নিজে লালন-পালন করে বড় করেছি। সে আমার কাছেই থাকতো। বছর দুয়েক আগে জেলার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের দলিয়ারপুর গ্রামের মাস্টারপাড়ার আব্দুর রশিদের ছেলে পাখিভ্যান চালক জাহিদ হাসানের সঙ্গে পারিবারিকভাবে আমার নাতনি কামনা খাতুনকে বিয়ে দিই। বিয়ের পর থেকেই আমার নাতনিকে যৌতুকের দাবিতে নির্যাতন করতো জাহিদ হাসান। তার সুখের কথা চিন্তা করে যৌতুক বাবদ নগদ ৫০ হাজার টাকা দেয়া হয়। তারপরও থামেনি নির্যাতন। পরে নির্যাতন সহ্য করতে না পারায় ৬ মাস আগে আমার নাতনি বাধ্য হয়ে জাহিদ হাসানকে ডিভোর্স দেয়। মারধর ও নির্যাতন না করার প্রতিশ্রুতি দিলে আবারও তিন মাস পর তাদের বিয়ে হয়। এর কয়েকদিন পর আবারও নির্যাতন করতে থাকে জাহিদ। গত শনিবার (২৭ নভেম্বর) দ্বিতীয়বার কামনা খাতুন তাকে ডিভোর্স দেয়।
কামনা খাতুন বলেন, ডিভোর্সের পর থেকেই আমি নানা-নানির কাছে আছি। এরপর থেকে জাহিদ আমাকে ও আমার নানাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। সোমবার (২৯ নভেম্বর) রাত ১২টার দিকে আমার নানা ঘাড়ের ব্যথায় কাতরাতে থাকে। পরে আমি ও আমার নানি গিয়ে দেখি নানার বিছানার পাশে একটি ইনজেকশনের সিরিঞ্জ পড়ে আছে। এ সময় জাহিদ হাসান ও অজ্ঞাত দুজনকে পালিয়ে যেতে দেখি।
তিনি আরও বলেন, আমাদের বাড়িতে কোনো পাঁচিল না থাকায় নানার ঘরে যে কেউ সহজে ঢুকতে পারে। সেই সুযোগকে কাজে লাগিয়ে আমার নানার ওপর প্রতিশোধ নিলো জাহিদ হাসান। ঘটনার কিছুক্ষণ পর নানা গুরুতর অসুস্থ হয়ে পড়লে আমরা দ্রুত তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করি। গতকাল বুধবার সকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. সাজিদ হাসান বলেন, বুধবার সকাল ৮ টা ২০ মিনিটের দিকে শামসুল শেখের মৃত্যু নিশ্চিত করা হয়। কি কারণে মৃত হয়েছে সেটা ময়নাতদন্তের রিপোর্ট পেলে জানা যাবে।
চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে একজনের নাম ও অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। গতকাল বিকেলেই অভিযান চালিয়ে আসামি জাহিদ হাসানকে গ্রেফতার করা হয়েছে।

Comments (0)
Add Comment