চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে আরও দুজনের মৃত্যু : নতুন শনাক্ত ৭

কোভিড-১৯ সংক্রামন হ্রাসের খবরে স্বাস্থ্যবিধি মেনে চলায় অনাগ্রহে ঘণিভূত হচ্ছে বিপদ সংকেত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস আক্রান্তের উপসর্গ নিয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন আরও ৭জন কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ দিয়ে জেলায় রোববার পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৪শ ৪১ জন। আরও ৩ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ ১ হাজার ৩শ ১৭ জন।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার চারুলিয়া গ্রামের ফজর আলীর ছেলে জাহান আলী বেশ কিছুদিন ধরে সর্দি জ¦রসহ নানা রোগে ভুগছিলেন। রোববার দুপুরে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাাতালের হলুদ জোনে ভর্তি করা হয়। করোনা পরীক্ষার জন্য নেয়া হয় নমুনা। বিকেলে তিনি মারা যান। স্বাস্থ্যবিধি মেনে তার নিজ গ্রামে দাফন করা হয়। এছাড়া আলমডাঙ্গা উপজেলার চিৎলা গ্রামের টিপু সুলতানও করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। রোববার চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের হাতে ৩৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। এর মধ্যে ৭ জনের পজিটিভ। এদিন আরও ২৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ দিয়ে জেলায় মোট ৫ হাজার ৮শ ২০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে রিপোর্ট এসেছে ৫ হাজার ৬শ ৭৭ জনের। আক্রান্তের মধ্যে হাসপাতালে তথা প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১৪ জন, হোম আইসোলেশনে রয়েছেন ৭১ জন। রেফার্ড রোগীর মধ্যে ঢাকায় একজন চিকিৎসাধীন রয়েছেন। নতুন যে ৭ জনের করোনা পজিটিভ হয়েছে এদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ২ জন, আলমডাঙ্গা উপজেলার ৪জন ও জীবননগর উপজেলার একজন। এদিকে আজ সোমবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি জরুরি বৈঠকে মিলিত হচ্ছে বলে খবর পাওয়া গেছে।

চুয়াডাঙ্গায় বেশ কিছুদিন ধরে আক্রান্তের সংখ্যা হ্রাসে অনেকে স্বাস্থ্যবিধি মেনে চলছে না। মাস্ক না পরে যেমন প্রকাশ্যেই ঘুরছে মানুষ, তেমনই হাট বাজারে ভিড়ের মধ্যে গা ঘেঁষাঘেষি করে চলছেন অনেকে। স্বাস্থ্য বিভাগের তরফে বার বারই বলা হচ্ছে, করোনা ভাইরাস যেহেতু ভয়ানক ছোঁয়াচে। সমাজে রয়েছে এই ভাইরাসের অস্তিত্ব। স্বাস্থ্যবিধি মানা না হলে আবারও ভয়াবহ রূপ নিতে পারে। তাছাড়া বিশেষজ্ঞদের তরফে জানানো হচ্ছে, আসন্ন শীতে করোনা ভাইরাস ব্যাপকহারে ছড়ালে বড় ধরণের খেসারত দিতে হতে পারে। ফলে সকলকে সতর্ক হতে হবে।

 

Comments (0)
Add Comment