চুয়াডাঙ্গায় নতুন ৫ জনের করোনা শনাক্ত : সুস্থ ৩২

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও ৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত ৫ জনসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৭৮ জন। গতকাল বুধবার রাতে আসা নমুনা পরীক্ষার ফলাফলে এ তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ। জেলায় মোট আক্রান্ত ১ হাজার ২৭৮ জনের মধ্যে গতকাল ৩২ জনসহ সুস্থতা লাভ করেছেন ৮২১ জন।

চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, বুধবার রাত ৯টার দিকে চুয়াডাঙ্গার ৪৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসে পৌঁছায় স্বাস্থ্য বিভাগে। তার মধ্যে ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বাকি ৩৯ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। নতুন শনাক্ত ৫ জনের মধ্যে রয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪ জন এবং দামুড়হুদা উপজেলার একজন। এদের মধ্যে ৩ জন পুরুষ ও ২ জন নারী। বয়স ২৬ থেকে ৬২ বছরের মধ্যে। করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ৩২ জন গতকাল বুধবার সুস্থ হয়েছেন। করোনার উপস্থিতি পরীক্ষার জন্য গতকাল নতুন আরও ২৮ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে।

বর্তমানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ৩৪ জন, নিজ বাড়িতে হোম আইসোলেশনে ৩৮৪ জন এবং চুয়াডাঙ্গা থেকে রেফার্ড করা ৬ জন ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বর্তমানে ১০ জন অবস্থান করছেন। হোম কোয়ারেন্টাইনে নতুন যুক্ত হয়েছেন ১৭ জন। হোম কোয়ারেন্টাইনে মোট ৫ হাজার ৯১৭ জনের মধ্যে নতুন ছাড়পত্র পেয়েছেন ৩৮ জন। এ পর্যন্ত মোট ছাড়পত্র পেয়েছেন ৪ হাজার ৮৮২ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন ১ হাজার ৩৫ জন। গত ১৯ মার্চ চুয়াডাঙ্গায় প্রথম করোনা শনাক্ত হয় ইতালি ফেরত আলমডাঙ্গার এক যুবকের। তিনি ১৪ দিন চিকিৎসা নিয়ে বাড়ি ফেরেন। তারপর থেকে এ পর্যন্ত জেলায় করোনায় ৩২ জনের মৃত্যু হয়েছে।

 

Comments (0)
Add Comment