চুয়াডাঙ্গায় ৩১ জনের রিপোর্ট নেগেটিভ : মেহেরপুরে পজিটিভ ১

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় করোনা ভাইরাসে নতুন নমুনা পরীক্ষার যে ক’জনের রিপোর্ট গতকাল সোমবার জেলা স্বাস্থ্য বিভাগে এসেছে তার সবক’টিই নেগেটিভ। তবে মেহেরপুরে একজনের পজিটিভ রিপোর্ট এসেছে।

গতকাল সোমবার কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে আসা ৩১টি নমুনার রিপোর্টের সবগুলোই নেগেটিভ। পরীক্ষার জন্য গতকাল নতুন আরও ৬৭ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। জেলায় প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয় গত ১৯ মার্চ। চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস শনাক্তের ৮৮ তম দিনে মোট আক্রান্তের সংখ্যা ১৪৪ জন। এদিকে, মেহেরপুরে গতকাল নতুন একজন এবং ঝিনাইদহে চিকিৎসকসহ আরও ৮জন করোনায় আক্রান্ত হয়েছেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে আরও একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল সোমবার বিকেলে তার করোনা আক্রান্ত রিপোর্ট আসে। করোনা ভাইরাস সন্দেহে পরীক্ষার জন্য যে নমুনা পাঠানো হয়েেিছলো তার মধ্যে গতকাল সোমবার ১৮ জনের রিপোর্ট এসেছে। যার মধ্যে একটি পজেটিভ এসেছে। বাকি ১৭ জনের রিপোর্ট নেগেটিভ। এ সকল রিপোর্ট কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে দেয়া হয়। মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন জানান, নতুন করে যে সকল নমুনা পাঠানো হয়েছিলো তার মধ্যে একজনের করোনা ভাইরাসের পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। এনিয়ে মেহেরপুর জেলায় এক হাজার ৪০৮ জনের মধ্যে ৩৫টি পজেটিভ পাওয়া যায়। তার মধ্যে ৯ জন সুস্থ হয়েছেন এবং মৃত্যুবরণ করেছে দুজন।
ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে চিকিৎসকসহ নতুন করে আরো ৮জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সোমবার ঝিনাইদহ সিভিল সার্জন ডা. সেলিনা বেগম গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে জেলা সদরে ২ জন, হরিণাকু-ু একজন, কালীগঞ্জে ৪ জন ও মহেশপুরে একজন। দিন দিন আক্রান্ত বাড়ছে। গত তিনদিনে আক্রান্ত ২৯ জন। তিনি আরো জানান, খুলনা মেডিকেল কলেজ ল্যাব থেকে সোমবার ৩২ জনের রিপোর্ট এসেছে। রিপোর্টে ৮ জনের পজেটিভ এবং ২৪ জনের রিপোর্ট নেগেটিভ। জেলায় মোট আক্রান্ত ১০১জন। আক্রন্তদের মধ্যে চিকিৎসক, সাংবাদিকসহ ৪৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আক্রান্তদের মধ্যে একজন মারা গেছেন।

Comments (0)
Add Comment