চুয়াডাঙ্গা পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন

মেয়র ও সংরক্ষিত আসনে সবাই বৈধ হলেও দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীদের মনোনয়ন বৈধ হলেও দুজন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন বাতিল করেছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা। গতকাল বৃহস্পতিবার জেলা নির্বাচন অফিসে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়। জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ জানান, ৫নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন আসাদুজ্জামান সবুজ। তার ২৫ বছর বয়স পূর্ণ না হওয়ায় প্রার্থিতা বাতিল করা হয়। অপরদিকে ৯নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন মো. কামরুজ্জামান চাঁদ। তার সিটি ব্যাংকের এমেক্স ক্রেডিট কার্ডে পাঁচ হাজার ৬শ’ টাকা বিল বকেয়া থাকায় ব্যাংকের অনাপত্তিতে মনোনয়ন বাতিল করা হয়। কামরুজ্জামান চাঁদ প্রার্থিতা ফিরে পেতে সিটি ব্যাংকের বিল পরিশোধ করে আজ আপিল করবেন।
নির্বাচন অফিসার আরও জানান, যাচাই-বাছাইয়ে মেয়র পদে ৮ জন এবং সংরক্ষিত মহিলা আসনে কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ প্রার্থীর মনোনয়নপত্র চূড়ান্ত হয়েছে। মেয়র পদে মনোনয়ন চূড়ান্ত হয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম মালিক, বিএনপি মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম মনি, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত তুষার ইমরান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শরীফ হোসেন দুদু, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মজিবুল হক মালিক মজু, তানভীর আহমেদ মাসরিকী, সৈয়দ ফারুক উদ্দিন আহম্মেদ ও মনিবুল হাসান পলাশ।
সংরক্ষিত আসনে ১৩ কাউন্সিলর প্রার্থীর সবার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন ১নং তথা ১, ২ ও ৩নং ওয়ার্ডে শাহিনা আক্তার, নাসরিন পারভিন, চাঁদনী খাতুন ও সুফিয়া খাতুন। ২নং তথা ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে বিলকিস নাহার, সুলতানা আঞ্জু ও হাসিমা খাতুন। ৩নং তথা ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে শাহানা খাতুন, মোমেনা খাতুন, জাহানারা খাতুন, শেফালী খাতুন, জাহানারা বেগম ও আন্না খাতুন।
সাধারণ আসনে কাউন্সিলর পদে ৬৪ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। তারা হলেন ১নং ওয়ার্ডে জাহাঙ্গীর আলম, বিল্লাল হোসেন বেল্টু, আব্দুল মালেক, আলমগীর হোসেন, মুনছুর আলী, জয়নাল আবেদীন, গোলজার হোসেন পিন্টু ও মোমিনুর রহমান। ২নং ওয়ার্ডে মুন্সী মো. রেজাউল করিম খোকন, কামরুজ্জামান বাবলু, মহিবুল ইসলাম, আলী হোসেন, খাইরুল হক, আব্দুল আজিজ জোয়ার্দ্দার, আবুল কালাম, আজিজুর রহমান ও আজম আলী মিলন। ৩নং ওয়ার্ডে নাজরিন পারভীন, আলমগীর হোসেন, জাহিদ হোসেন জুয়েল, জাহিদুল ইসলাম সোহেল, আমিরুল ইসলাম, মহলদার ইমরান ও শরিফ আহমেদ। ৪নং ওয়ার্ডে শেখ সেলিম, দেলোয়ার হোসেন দয়াল, ফজলে রাব্বি মুন্সী, তারিকুজ্জামান ও মাফিজুর রহমান। ৫নং ওয়ার্ডে নাজমুল হক মিন্টু, মুন্সী আলাউদ্দিন আহম্মেদ, গোলাম মস্তফা শেখ মাস্তার, সাইফুদ্দিন সবুর, আলম, শাহীন উর রশিদ ও মিজানুর রহমান। ৬নং ওয়ার্ডে আব্দুল মান্নান জোয়ার্দ্দার, মোনাজাত শেখ, আজাদ আলি, আলামিন ইসলাম, রফিকুল ইসলাম, ফরজ আলী শেখ ও রাশেদুল হাসান। ৭নং ওয়ার্ডে উজ্জ্বল হোসেন, মজনুল হক, আবুল হোসেন, সুমন হোসেন, সাইফুল আরিফ বিশ্বাস, আশাবুল হক, জয়নাল আবেদীন ও খালিদ ম-ল। ৮নং ওয়ার্ডে ফিরোজ শেখ, মো. আহসান, শের আলী বিশ্বাস, টুটুল মোল্লা, সাইফুল ইসলাম ও আবু কাউসার বিশ্বাস। ৯নং ওয়ার্ডে সুমন আহমেদ, আলাউল ইসলাম, মফিজুর রহমান মনা, আমান উল্লাহ, ইব্রাহিম শেখ ইমরান, আতিয়ার রহমান জোয়ার্দ্দার ও শহিদুল কদর জোয়ার্দ্দার।
আগামী ১০ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ১০ ডিসেম্বরের মধ্যে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। আগামী ১১ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Comments (0)
Add Comment