জরিমানাসহ আলমডাঙ্গার দুটি ব্যবসা প্রতিষ্ঠান ১০ দিনের বন্ধের নির্দেশ

আলমডাঙ্গা ব্যুরো: মেয়াদোত্তীর্ণ এবং ক্ষতিকর রং মেশানো শিশু খাদ্য বিক্রি করার অপরাধে আলমডাঙ্গার দুটি ব্যবসা প্রতিষ্ঠান ১০ দিনের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। প্রতিষ্ঠান দুটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চুয়াডাঙ্গা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সোমবার দুপুরে এ অভিযান পরিচালনা করে। দন্ডিত প্রতিষ্ঠানগুলো হলো, আলমডাঙ্গা শহরের চারতলা মোড়ের মেসার্স মোল্লা স্টোর ও মেসার্স জহির স্টোর।

চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, শিশু স্বাস্থের জন্য মারাত্মক হুমকি, মেয়াদোত্তীর্ণ, মূল্যবিহীন এবং রং মেশানো ছাড়াও এ দুটি প্রতিষ্ঠান নিম্নমানের ও নকল পণ্য বিক্রি করছিলো। নিম্নমানের ভেজাল শিশুখাদ্যের প্রতি শিশুদের প্রলুব্ধ করতে পণ্যের সাথে প্লাস্টিকের খেলনাও দেয়া হচ্ছে।

মেসার্স মোল্লা স্টোরের মালিক জামিরুল ইসলাম এবং মেসার্স জহির স্টোরের মালিক জহুরুল ইসলামকে আগে একবার সতর্ক করা হয়েছিলো। সোমবার দুপুরে এ দুটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে অন্তত ৮-১০ বস্তা নিম্নমানের নকল ও মেয়াদোত্তীর্ণ এবং মূল্যবিহীন শিশুখাদ্য পাওয়া যায়। সেসব পণ্য জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে মেসার্স মোল্লা স্টোরের মালিক জামিরুল ইসলামকে ২০ হাজার টাকা এবং মেসার্স জহির স্টোরের মালিক জহুরুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওই দুটি প্রতিষ্ঠান ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। এ অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পৌর স্যানিটারি ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও আলমডাঙ্গা থানার এসআই লিটন কুমার, পৌরসভার স্টাফ সায়েমসহ আলমডাঙ্গা থানার ফোর্স।

Comments (0)
Add Comment