দামুড়হুদার বড় দুধপাতিলায় ট্রেনে কেটে মানসিক প্রতিবন্ধী যুবকের মৃত্যু : হত্যা না আত্মহত্যা? চলছে নানামুখি গুঞ্জন

স্টাফ রিপোর্টার: দামুড়হুদার বড় দুধপাতিলায় ট্রেনে কেটে সুজন আলী নামে (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার বড় দুধপাতিলা অরক্ষিত রেলক্রসিংয়ের অদূরের ট্রেনে কেটে মৃত্যু হয় ওই যুবকের। তার শরীর থেকে কেটে বিচ্ছিন্ন হয়ে গেছে বাম পা। বেলা সাড়ে ১০টায় রেললাইনের পাশ থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসেন স্থানীয়রা। তার মরদেহ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। নিহত সুজন আলী দর্শনা রেল কলোনির সাগর আলীর ছেলে। এদিকে, ওই যুবকের মরদেহের সাথে তার জড়ানো ছিলো। তাই তাকে রেললাইনের সাথে বেঁধে রেখে পরিকল্পিতভাবে হত্যাকা- ঘটানো হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা। তবে এ বিষয়ে কোনো অভিযোগ করেনি নিহতের পরিবার।

প্রত্যক্ষদর্শী বড় দুধপাতিলা গ্রামের কৃষক ইকরামুল হক জানান, সকালে মাঠে কাজ করতে যাওয়ার সময় রেললাইনের পাশে রক্তাক্ত জখম অবস্থায় সুজনকে পড়ে থাকতে দেখেন তিনি। তার শরীর থেকে একটি পা বিচ্ছিন্ন ছিলো। সেসময় প্রচ- যন্ত্রণায় তিনি ছটফট করছিলেন। এক পর্যায়ে অজ্ঞান হয়ে যান সুজন। পরে স্থানীয় আরও কয়েকজনকে খবর দিয়ে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মাহাবুবুর রহমান জানান, ওই যুবকের শরীর থেকে বাম পা বিচ্ছিন্ন হওয়ায় অতিরিক্ত রক্তক্ষণে হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শীরা জানান, ওই রেললাইনের সাথে একটি রক্তাক্ত তার বাঁধা ছিলো। বিচ্ছিন্ন পায়ের সাথে লেগেছিলো তারের কিছু অংশ। ধারণা করা হচ্ছে, অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে রেল লাইনের সাথে বেঁধে রেখে হত্যাকা- ঘটিয়ে থাকতে পারে।

নিহত সুজন আলীর পরিবারের সদস্যরা জানান, সুজন মানসিক প্রতিবন্ধী ছিলো। সে তিনদিন ধরে নিখোঁজ ছিলো। তাকে অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবি দেখে মরদেহ শনাক্ত করে তার পরিবার।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন তিনি। ওই যুবকের বিচ্ছিন্ন হওয়া বাম পা পাশের একটি আমবাগান থেকে উদ্ধার করা হয়েছে। ট্রেনে কাটার পর শেয়াল বা কুকুরে বিচ্ছিন্ন হওয়া পা পাশের একটি আম বাগানে নিয়ে যায়। বিচ্ছিন্ন হওয়া পায়ে পশুর কামড়ের চিহ্ন রয়েছে। তার মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পুলিশের পোড়াদহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় রেলওয়ে পুলিশ। তারা বিষয়টি তদন্ত করেছে। তবে, কোনো ট্রেনে ওই যুবক কাটা পড়েছে তা এখনও জানা যায়নি। সন্ধ্যায় ময়না তদন্তের পর তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। রাতেই নিহত সুজনের দাফন কাজ সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছে তার পরিবার।

Comments (0)
Add Comment