দেড় কোটি টাকার সোনা ফেলে পালালো চোরাকারবারীরা

ভারতে সোনা পাচারের সময় দামুড়হুদার বুইচিতলায় বিজিবির অভিযান
কার্পাসডাঙ্গা প্রতিনিধি: দামুড়হুদার বুইচিতলা গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় ১১টি সোনার বার উদ্ধার করেছে বিজিবি। উদ্ধারকৃত ২০৭ ভরি অর্থাৎ দুই কেজি ৪শ’ গ্রাম সোনার আনুমানিক মূল্য এক কোটি ৫৩ লাখ ২৮ হাজার ৭৯২ টাকা। বৃহস্পতিবার রাতে ফুলবাড়ী সীমান্তের বুইচিতলা এ সোনা উদ্ধার করা হয়। গতকাল শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক মোহাম্মদ খালেকুজ্জামান।
চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ভারতে সোনার বার পাচারের খবর পেয়ে বৃহস্পতিবার রাতে দামুড়হুদা উপজেলার দর্শনা থানার বুইচিতলা গ্রামে অভিযান পরিচালনা করে ফুলবাড়ী বিওপির বিশেষ টহল দল। এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় চোরাকারবারীরা। পরে বুইচিতলার গ্রামের একটি সড়কে পড়ে থাকা বাজারের ব্যাগ থেকে ছোট-বড় ১১টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল খালেকুজ্জামান বলেন, উদ্ধার হওয়া ১১টি স্বর্ণের বারের ওজন ২ কেজি ৪১৬ গ্রাম। যার আনুমানিক মূল্য এক কোটি ৫৩ লাখ ২৮ হাজার ৭৯২ টাকা। স্বর্ণের বারগুলো রাতেই দর্শনা থানায় জমা দেয়া হয়েছে। এ ঘটনায় চুয়াডাঙ্গা-৬ বিজিবির পক্ষ থেকে দর্শনা থানায় মামলার প্রক্রিয়া চলছে।

 

Comments (0)
Add Comment