মাদকসহ দুই নারী মাদক ব্যবসায়ী আটক: ভ্রাম্যমাণ আদালতে একজনের জেল

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক মাদক বিরোধী অভিযান

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদায় পৃথক অভিযানে ফেনসিডিল ও গাঁজাসহ দুই নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। আটক দুই নারী মাদক ব্যবসায়ীর মধ্যে একজনকে ৬ মাসের কারাদ- দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
বুধবার সকালে দামুড়হুদা উপজেলার লোকনাথপুর ও আকুন্দবাড়িয়া গ্রামে অভিযান চালিয়ে ময়না বেগম (৩০) ও লাইলী বেগম (৬৫) নামে দুই মাদক ব্যবসায়ীকের আটক করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৩’শ গ্রাম গাঁজা ও ১১০ বোতল ফেনসিডিল। পরে ময়না বেগমকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান। এদিকে, লাইলী বেগমকে নিয়মিত মামলা দিয়ে দর্শনা থানায় সোপর্দ করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গতকাল বুধবার সকালে মাদক কেনাবেচার গোপন সংবাদের ভিত্তিতে দামুড়হুদার লোকনাথপুর মাদরাসাপাড়ার মাদক ব্যবসায়ী ময়না বেগমের বাড়িতে অভিযান চালানো হয়। তার বাড়ি তল্লাশি করে উদ্ধার করা হয় ৩’শ গ্রাম গাঁজা। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) সারণীর ১৯ (ক) ধারায় ময়না বেগমকে ৬ মাসের বিনাশ্রম কারাদ-াদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান। কারাদ-প্রাপ্ত লোকনাথপুর গ্রামের আমান উল্লাহর স্ত্রী ময়না বেগমকে জেলা কারাগারে পাঠানো হয়েছে। এদিকে, দর্শনার আকুন্দবাড়িয়া ফার্মপাড়ায় রাহেন মন্ডলের স্ত্রী লাইলী বেগমের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তার বাড়ি তল্লাশি করে উদ্ধার করা হয় ১১০ বোতল ফেনসিডিল। পরে নিয়মিত মামলাসহ তাকে দর্শনা থানায় সোপর্দ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগীতা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ, সহকারি উপ-পরিদর্শক আকবর হোসেন, আজগর আলী ও ভ্রাম্যমাণ আদালতের বেঞ্চ সহকারি আব্দুল লতিফ।

Comments (0)
Add Comment