মেহেরপুরের গাংনীএক কনস্টেবল হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন

 

মেহেরপুরের গাংনী উপজেলায় পুলিশের কনস্টেবলকে হত্যার দায়ে চার আসামিকে যাবজ্জীবন দিয়েছে আদালত। মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ নৃপতি বিশ্বাস বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্তরা হলেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার বালিদাপাড়া গ্রামের কালু মণ্ডলের ছেলে আনিস মণ্ডল, একই গ্রামের আব্দুল মালেক মণ্ডলের ছেলে তাহাজুত হোসেন, সানাউল্লাহর দুই ছেলে শাকিল হোসেন ও রুবেল হোসেন। আসামিরা আদালতের কাঠগড়া ছিলেন।
অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পিপি কাজী শহীদ মামলার নথির বরাতে জানান, ২০১৫ সালের ২৪ জুলাই গাংনী উপজেলার পিরতলা পুলিশ ফাঁড়ির সদস্যরা মাদকবিরোধী অভিযান চালান। সে সময় আসামিরা মাদকসহ একটি মাইক্রোবাস নিয়ে পালানোর চেষ্টা করেন। পুলিশ মেহেরপুর-কুষ্টিয়া সড়কে গাছের গুঁড়ি দিয়ে মাইক্রোবাসটি আটকানোর চেষ্টা করলে আসামিরা কনস্টেবল আলাউদ্দিনকে ধাক্কা দেন। এতে আলাউদ্দিন গাড়িটির সামনের অংশের বাংকারের সঙ্গে আটকে যান। এ অবস্থায় আসামিরা আলাউদ্দিনকে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়।
পরে আসামিরা মাইক্রোবাসটি ফেলে পালিয়ে গেলে পুলিশ সেখান থেকে ৩৪০ বোতল ফেনসিডিল জব্দ করে। এ ঘটনায় গাংনী থানার এসআই সুবীর রায় বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেয়।
বিচার প্রক্রিয়া শেষে আদালত চারজনকে দোষী সাব্যস্ত করে এই সাজা দিল। তবে রায়ে আসামিপক্ষ উচ্চ আদালতে যাবেন বলে কামরুল হাসান জানান।

Comments (0)
Add Comment