মেহেরপুরে সর্বোচ্চ শনাক্তের দিনে করোনায় ভ্যানচালকের মৃত্যু

মেহেরপুর অফিস: মেহেরপুরের গাংনীতে করোনায় আক্রান্ত হয়েছে সাদেক আলী নামের এক ভ্যানচালকের মৃত্যু হয়েছে। ভ্যানচালক সাদেক আলী (৫৫) গাংনী উপজেলার গজারিয়া গ্রামের বাসিন্দা। গতকাল রোববার সকাল সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়। করোনা ভাইরাস আক্রান্তদের দাফনের নিয়ম মেনে তার দাফন-কাফন হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ নিয়ে মেহেরপুর জেলায় করোনা ভাইরাস আক্রান্ত মৃত্যুর সংখ্যা দাঁড়ালো আটে। একই দিনে নতুন করে মেহেরপুরে আরও ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুই সপ্তাহ আগে করোনা ভাইরাস সংক্রমণ শনাক্ত হন সাদেক আলী। সর্দি জ্বরসহ শারীরিক অন্যান্য অসুবিধার কারণে তিনি নমুনা দিয়েছিলেন। নিজ বাড়িতে রুম আইসোলেশন এ চিকিৎসাধীন ছিলেন তিনি। তার এক ছেলে মালয়েশিয়া আরেক ছেলে ঢাকায় থাকেন। তারা পিতার কোনো খোঁজখবর নেননি। বাড়ির আশেপাশের লোকজন তার ওষুধ সরবরাহসহ বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরএম শাহনেওয়াজ বলেন, স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন হয়েছে।

অপরদিকে, গতরাতে নতুন করে ২১ জন করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছে। এটাই একদিনে জেলায় সর্বোচ্চ আক্রান্ত। এ নিয়ে জেলায় কোভিড রোগীর সংখ্যা বেড়ে বর্তমানে ১০৯। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে মেহেরপুর সদর উপজেলার ১১ জন, গাংনীতে ৯ ও মুজিবনগরে ১ জন রয়েছেন। জেলায় এ পর্যন্ত ২৭৮ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৮ জন। আর সুস্থ হয়েছেন ১৪১ জন।

মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দিন জানান, করোনা ভাইরাস সন্দেহে সোয়াব পরীক্ষার জন্য যে নমুনা পাঠানো হয়েছিলো তার মধ্যে আরো ৪০ জনের রিপোর্ট এসেছে যার মধ্যে একটি ফলোআপ ২২টি পজিটিভ ও বাকি ১৮ জনের নেগেটিভ রিপোর্ট। নতুন পজিটিভগুলো মধ্যে মেহেরপুর সদর উপজেলার ১১টি, গাংনী উপজেলায় ৯ এবং মুজিবনগরে উপজেলার ১ টি । এ সকল রিপোর্ট কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল থেকে দেয়া হয় ।

তিনি আরো জানান, তিনি আরো জানান,আক্রান্তদের বাড়ি প্রশাসনের পক্ষ থেকে লকডাউন করা হবে। এছাড়া আক্রান্তরা নিজ নিজ বাড়ি থেকে চিকিৎসা সেবা গ্রহণ করবেন। নতুন করোনা আক্রান্ত ব্যক্তিসহ পূর্বের আক্রান্তদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করা হচ্ছে। করোনায় আতংকি না হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।

Comments (0)
Add Comment