হাসপাতালের কোয়ারেন্টিনে ভারত ফেরত নারীর মৃত্যু

চুয়াডাঙ্গায় হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরত এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিনগত রাত ২টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  তার নাম মোহচেনা বেগম।  তিনি দিনাজপুর জেলার মহব্বতপুর গ্রামের মৃত মকসেদ আলীর স্ত্রী।  আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তার মরদেহ নিয়মনীতি মেনে এ্যাম্বুলেন্সযোগে দিনাজপুরে গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২১ মে বিকেলে মোহচেনা বেগম ও তার ছেলে ভারতের গেদে চেকপোস্ট হয়ে চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে দেশে আসেন।  সেখানে স্বাস্থ্য পরীক্ষায় তিনি করোনা শনাক্ত হননি।  তবে তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন।  পরে চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) তাকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়।  ২৭ মে বিকেলে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে কোয়ারেন্টিনে ভর্তি রাখা হয়।  সেখানে বৃহস্পতিবার দিনগত রাত ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. এএসএম ফাতেহ্ আকরাম জানান,  ভারত ফেরত ক্যান্সার আক্রান্ত মোহচেনা বেগম ক্যান্সারে আক্রান্ত হওয়ায় রক্ত স্বল্পতা দেখা দিলে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি রেখে রক্ত দেয়া হয়।  তারপর তাকে কোয়ারেন্টিনে রাখা হলে রাতে মারা যান তিনি।

তিনি আরও জানান, করোনাভাইরাস পরীক্ষার জন্য তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনে মরদেহ দিনাজপুর গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।

Comments (0)
Add Comment