৬০ বছরে বয়সে ৫১ মামলার আসামি : সবকটিই মাদক মামলা

চুয়াডাঙ্গায় আলোচিত নারী মাদক ব্যবসায়ী শিপরা আবারও গ্রেফতার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলার শীর্ষ নারী মাদক কারবারি অর্ধশত মামলার আসামি শিপরা বেগমকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। গতকাল বুধবার বিকেলে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শিপরা বেগম চুয়াডাঙ্গার বুজরুকগড়গড়ি বুদ্ধিমানপাড়ার বাবুল রহমানের স্ত্রী।
পুলিশ জানিয়েছে, শিপরা বেগম প্রথমে সীমান্ত এলাকায় বিভিন্ন পণ্য চোরাচালান করতেন। পরে মাদক ব্যবসায় যুক্ত হন। ১৯৯১ সালে প্রথম তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর এই ৩০ বছরে ৫১ টি মামলা দায়ের হয় তার বিরুদ্ধে। শিপরা পুলিশসহ বিভিন্ন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন শতাধিকবার। এছাড়াও চারটি মামলায় সে বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত।
পুলিশ আরও জানায়, শিপরার পুরো পরিবারই মাদকের সাথে সম্পৃক্ত। তার স্বামী বাবুলের নামেও একাধিক মাদকের মামলা রয়েছে। তার ছেলে আলী হোসেন ৫ মামলার আসামি। সে একটি মামলায় ৩২ বছরের সাজাপ্রাপ্ত হয়ে ২০১৫ সাল থেকে জেলখানায় রয়েছে। জেলার শীর্ষ মাদক কারবারি শিপরার বুদ্ধিমানপাড়ার বাড়ির ঘরের ভেতর রয়েছে গোপন দরজা। যার কারণে ঘরের ভেতর ঢুকলেই তাকে আর গ্রেফতার করা যায় না। কারণ ঘরের টয়লেটে গোপন একটি দরজা বানিয়েছেন তিনি। পুলিশ অভিযান চালালেই সেই দরজা দিয়ে পালিয়ে যায় শিপরা বেগম।
চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন বলেন, শিপরা চুয়াডাঙ্গা জেলার শীর্ষ নারী মাদক কারবারি। তার বিরুদ্ধে ৫১ টি মামলা রয়েছে। এর মধ্যে ৪ টি মামলায় বিভিন্ন মেয়াদে সাজাও হয়েছে। তার স্বামী, সন্তানও মাদক কারবারি। স্বামী মারা গেলেও তার সন্তান আলী হোসেন (৪০) মাদক মামলায় ৩২ বছরের সাজা পেয়ে এখন কারাভোগ করছে।’

 

Comments (0)
Add Comment