চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে করোনায় আরো দুজনের মৃত্যু : মেহেরপুরে নতুন আক্রান্ত ১২

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গায় শনিবার কোন নমুনা পরীক্ষার রিপোর্ট আসেনি। মেহেরপুরে নতুন ১২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ঝিনাইদহে আরো একজনের মৃত্যু হয়েছে। চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়িয়েছে।
মেহেরপুর অফিস জানিয়েছে, গত ২৪ ঘন্টায় মেহেরপুরে আরো ১২ জন করোনা পজেটিভ রোগি সনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় বর্তমানে মোট করোনা ভাইরাস পজেটিভ রোগির সংখ্যা ৭৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন মেহেরপুর সদর উপজেলার ৭ জন, গাংনী উপজেলা ৪ জন ও মুজিবনগর উপজেলার একজন। গতকাল শনিবার রাত ৯ টার দিকে মেহেরপুরের সিভিল সার্জন ডা. মোঃ নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। মেহেরপুর সিভিল সার্জন অফিস সূত্রে আরো জানা যায়, কুষ্টিয়া মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা শেষে গতরাতে নতুন ৩৬ জনের ফলাফল মেহেরপুর পৌঁছে। যার মধ্যে ১২ জনের দেহে করোনা পজেটিভ হয়। বাকিগুলোর ফলাফল করোনা নেগেটিভ হয়। এ নিয়ে মেহেরপুর জেলায় ৩ হাজার ৬২৫ জনের দেহের নমুনা পরীক্ষা করা হয়। এতে জেলায় এ পর্যন্ত মোট ৫১৬ জনের দেহে করোনা পজেটিভ হয়। এর মধ্যে ৪২৯ জন সুস্থ্য হয়েছেন। যার মধ্যে সদর উপজেলায় ২৪১ জন, গাংনী উপজেলায ১৫২ জন এবং মুজিবনগর উপজেলায় ৩৬ জন রয়েছেন। এছাড়া মারা গেছেন ১২ জন। বাকি চিকিৎসাধীন ৭৫ জনের মধ্যে সদরে ২৬ জন, গাংনীতে ৩৩ জন এবং মুজিবনগরে ১৬ জন রয়েছেন। মারা যাওয়া ১২ জনের মধ্যে সদর উপজেলার ৬ জন, গাংনী উপজেলার ৫ জন এবং মুজিবনগর উপজেলার ১ জন রয়েছেন।
ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহ কোভিড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সে জেলা শহরের হামদহ নতুন পল্লী এলাকার সুনিল বিশ্বাস (৬৮)। শুক্রবার দিনগত রাত ৩টার দিকে মৃত্যু হয় তার। শনিবার দুপুরে শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে। গত মাসের ২১ তারিখে করোনা উপসর্গ দেখা দিলে সদর হাসপাতালে ভর্তি করা হয় তাকে। ২৬ আগস্ট তার নমুনায় করোনা ধরা পড়ে। সেই থেকে অস্থায়ী করোনা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। পেশায় একজন দর্জি ছিলেন সুনিল বিশ্বাস। এদিকে ইসলামী ফাউন্ডেশন ঝিনাইদহের উপ-পরিচালক আব্দুল হামিদ খান জানান, মৃত ব্যক্তির মরদেহ হিন্দু ধর্মের বিধান মতে ঝিনাইদহ মহিষাকুন্ড শ্মশানে বেলা ২টার দিকে মাটি দেওয়া হয়েছে। তিনি আরো জানান, ইসলামিক ফাউন্ডেশন গঠিত লাশ দাফন কমিটির সদস্যরা সৎকার কাজটি সম্পন্ন করেছেন। অপর দিকে অজ্ঞাত কারণে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে শনিবার করোনা সংক্রান্ত কোনো তথ্য প্রদান করা হয়নি।
এদিকে চুয়াডাঙ্গায় শনিবার ভোরে হোম আইসোলেশনে থাকা ৬০ বছর বয়সী একজন পুরুষের মৃত্যু হয়েছে। করোনায় মারা যাওয়া আব্দুর রশিদ আলমডাঙ্গা উপজেলার মাদারহুদা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। ১৫/১৬ দিন ধরে তিনি সর্দি কাশি জ্বরে ভুগছিলেন। তার নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হয়।

Comments (0)
Add Comment