আবহাওয়ার খবর

স্টাফ রিপোর্টার: ঢাকা ও চট্টগ্রামের দু এক জায়দায় সামান্য গুড়ি গুড়ি বৃষ্টি হলেও খুলনা, সিলেট, রাজশাহী, রংপুর, বরিশাল ও খুলনা বিভাগ ছিলো মেঘাচ্ছন্ন। চুয়াডাঙ্গায় দুপুরে সুর্যের দেখা মিললেও তাতে তাপ ছিলো না বললেই চলে। এরপরও চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়েছে। তবে শীতের প্রকোপ কমেনি। সকালে কুয়াশা আর মেঘাচ্ছন্ন আকাশের কারণে খেটে খাওয়া দিনমজুরদের অনেকেই বাড়ি থেকে বেরই হননি। অনেকেই পেটের তাগিদে শীতে কাপতে কাপতেও কাজের সন্ধানে বের হয়েছেন। আজও দেশের আবহাওয়া অনেকটা গতকালের মতোই থাকতে পারে। তবে রাতের আকাশ অনেকটাই পরিষ্কার ছিলো।
আবহাওয়া অধিদফতর পূর্বাভাসে বলেছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু এক জায়গায় হালকা থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা কিছুটা হ্রাস পেতে পারে। ৫ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।
গতকাল বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা সীতকু-ে ১১ দশমিক ৩ ও সর্বোচ্চ টেকনাঠে ২৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। চুয়াডাঙ্গায় বুধবার সর্বোচ্চ ২৩ দশমিক শূন্য ও সর্বনিম্ন ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিলো। ঢাকা বিভাগের গোপালগঞ্জ, নিকলি ও ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে। চট্টগ্রাম বিভাগের কুমিল্লায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

Comments (1)
Add Comment
  • Md Habibul Rahaman

    সারাদেশে আজকের আবহাওয়ার খবর বা বার্তার পূর্বাভাস, সংকেত এলার্ট, বর্তমান তাপমাত্রাসহ সারাদিনের অবস্থা জানাতে পাতাটি প্রতিদিন আপডেট করা হয়।