করোনায় কেড়ে নিলো একজন বিচারকের

অধস্তন আদালতের ২৬ জন বিচারক করোনা ভাইরাসে সংক্রমিত

স্টাফ রিপোর্টার: কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেলেন লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আহমেদ। দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা যাওয়া প্রথম বিচারক তিনি।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৪ জুন) রাত ৮টার দিকে তিনি মারা যান। নোভেল করোনা ভাইরাস রোগে আক্রান্ত ফেরদৌস আহমেদ চার দিন ধরে লাইফ সাপোর্টে ছিলেন। বৃহস্পতিবার (২৫ জুন) সকাল ১১ টায় জামালপুর শহরে মরহুমের জানাজা ও পরে সেখানেই তাঁর দাফন হবে। ১৯৮৪ সালে বিচার বিভাগে সহকারী জজ হিসেবে যোগদান করেন ফেরদৌস আহমেদ।

প্রসঙ্গত: ২৩ জুন সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে জানানো হয়,দেশের অধস্তন আদালতের ২৬ জন বিচারক করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। আদালতের ৯৭ জন কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন,যার মধ্যে সুপ্রিম কোর্টের ২৬ জন এবং অধস্তন আদালতের ৭১ জন কর্মচারী রয়েছেন। বিচারক ফেরদৌস আহমেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক। পৃথক শোকবার্তায় তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশের পক্ষ থেকেও গভীর শোক প্রকাশ করা হয়েছে।

Comments (0)
Add Comment