চুয়াডাঙ্গায় আরও ১ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আরও একজন নোভেল করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ আরও ১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করেছে।
নতুন শনাক্ত করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি আলমডাঙ্গা উপজেলার মাজহাদ গ্রামে। গতরাতে শেষ খবর পাওয়া পর্যন্ত আক্রান্তদের মধ্যে প্রাতিষ্ঠানিক তথা হাসপাতালে ৫জন ও বাড়িতে ৪০জন আইসোলেশনে ছিলেন। ঢাকায় চুয়াডাঙ্গার রয়েছে দু’জন।
চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগসূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে ১৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। ১৩ জনের নেগেটিভ হলেও পজেটিভ হয়েছে ১ জনের। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬শ ৩৫ জন। গতকাল আরও ৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ৫শ ৪৫ জন। নতুন ১০ জনের নমুনা সংগ্রহ নিয়ে এ পর্যন্ত মোট নমুনা নেয়া হয়েছে ৭ হাজার ২শ ৬৪ জনের। গতকালের ১৪ জনের রিপোর্ট নিয়ে মোট রিপোর্ট পাওয়া গেছে ৭ হাজার ৭৬ জনের।
নোভেল করোনা ভাইরাস ভয়াবহ ছোঁয়াছে। শীতে সংক্রমণ বাড়তে পারে বলে আগে থেকেই বিশেষজ্ঞরা সতর্ক করে আসছেন। শীতের শুরুতে তথা এখনও পর্যন্ত করোনা ভাইরাস সংক্রমণ চুয়াডাঙ্গায় বেসামাল পর্যায়ে না পৌঁছুলেও অসতর্কতার কারণে পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠতে পারে। ফলে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য পুনঃপুনঃ অনুরোধ জানিয়ে আসছে স্বাস্থ্য বিভাগসহ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি। যদিও এ অনুরোধে সাড়া মিলছে খুবই কম।

Comments (0)
Add Comment