চুয়াডাঙ্গায় ফিতরা নির্ধারণী সভা : সর্বনিম্ন ৭০ টাকা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ফিতরা ও যাকাতের নিসাব নির্ধারণী সভা অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার বেলা ১১টার দিকে ইসলামিক ফাউন্ডেশন চুয়াডাঙ্গা জেলা শাখার সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশন, উলামা পরিষদ ও জাতীয় ইমাম সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভায় সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা নির্ধারণ করা হয়। জেলা উলামা পরিষদের সভাপতি মুফতি জুনাইদ আল হাবিবীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশন জেলা শাখার উপ-পরিচালক মুহাম্মাদ আশরাফ আলী।
জেলা উলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মুস্তাফা কামাল কাসেমীর সঞ্চালনায় বর্তমান যাচাই করে ছোকলসহ গমের আটা প্রতিকেজি ৪২ মূল্য হিসেবে ১ কেজি ৬৫০ গ্রাম আটার মূল্য ভগ্নাংশ বাদে সর্বনিম্ন ৭০ টাকা নির্ধারণ করা হয়। অপেক্ষাকৃত ধণীগণ খেজুর, কিসমিস, যব ও পনির দ্বারা ফিতরা আদায় করতে পারবেন। সেক্ষেত্রে মধ্যমমাণের খেজুর প্রতিকেজি ৩০০ টাকা দরে তিন কেজি ৩শ’ গ্রাম খেজুরের মূল্য ৯৯০ টাকা অর্থাৎ এক হাজার টাকা। ৩৫০ টাকা দরে ৩ কেজি ৩শ’ গ্রাম কিসমিসের মূল্য ১১৫৫ টাকা হিসেবে ফিতরা আদায় করা হবে।
অনুরূপভাবে বাজার যাচাইপূর্বক রূপার বর্তমান মূল্য ১২শ’ টাকা তোলা হিসেবে সাড়ে ৫২ তোলা রূপার মূল্য ৬৩ হাজার টাকা জাকাতের নিসাব নির্ধারণ করা হয়।
এ সভায় উপস্থিত ছিলেন জাতীয় ইমাম সমিতি জেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ মাওলানা রুহুল আমীন, উলামা পরিষদের সিনিয়র সহসভাপতি মুফতি আব্দুর রাজ্জাক, সহসভাপতি হাফেজ মাওলানা মাহফুজুর রহমান প্রমুখ।

 

Comments (0)
Add Comment