চুয়াডাঙ্গায় বিশ্ব ডায়াবেটিস দিবসে সেবার মান বৃদ্ধির প্রতিশ্রুতি 

স্টাফ রিপোর্টার : চুয়াডাঙ্গায় বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল শনিবার জেলা ডায়াবেটিক সমিতির আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শনিবার (১৪ নভেম্বর) সকাল ৮টায়  চুয়াডাঙ্গা ডায়াবেটিক হাসপাতাল থেকে শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর হাসপাতাল মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা ডায়াবেটিক সমিতির সভাপতি জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন এতে সভাপতিত্ব করেন। কোরআন তেলওয়াত করেন, সমিতির কোষাধ্যক্ষ আকসিজুল ইসলাম রতন।
সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মহ: শামশুজ্জোহার সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, সহ-সভাপতি সৈয়দ আসাদুজ্জামান, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম শাহান, সদস্য ওয়াহেদুজ্জামান বুলা, ডা. মুস্তাক উর রহমান, ডা. মিজানুর রহমান এবং প্রথম আলোর সাংবাদিক শাহ আলম সনি। আলোচনা সভায় কার্যনির্বাহী সদস্য ডা.ফকির মহাম্মদ, অ্যাড. রফিকুল ইসলাম ও মফিজুর রহমান মনাসহ কর্মকর্তা-কর্মচারী এবং বিবিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, ডায়াবেটিস রোগ নয়,কিন্ত সকল রোগের বিস্তার ঘটাতে ভুমিকা রাখে। অথচ, নিজের প্রতি একটু যতœশীল হলে আমরা ডায়াবেটিসের হাত থেকে রক্ষা পেতে পারি। এজন্য শৃঙ্খলায় চলতে হবে।
ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, ডায়াবেটিক সমিতি জনগণের সম্পদ। সমিতির নেতৃবৃন্দ অর্থের প্রতি কুনজর দেয় না। মানুষের দৌঁড়গোড়ায় সেবা পৌঁছে দেয়ায় আমাদের লক্ষ্য। সরকারি জমি পেলে হাসপাতাল করা হবে। রোগী সাধারণের জন্য যে যেভাবে পারেন, ডোনেশন করেন। আমরা গরীব রোগীদের সেবাই কাজ করবো। সমিতির উত্তোরত্তর সমৃদ্ধির চেষ্টায় ব্যস্ত। এখানকার চিকিৎসকরা কেমন চিকিৎসা দিচ্ছেন। পুষ্টিবিদ কেমন সেবা দিচ্ছেন। সেটা ভালো করছেন কিনা, ওষুধ খাচ্ছেন কিনা। আল্ট্রাসনো মেশিন দ্বার চিকিৎসা প্রদান করা হচ্ছে। বায়োকেমিষ্ট মেশিন আনার চেষ্টা রয়েছে। করোনার মধ্যে স্টাফদের বেতন দিয়েছি। স্টাফ না থাকলে পরিচালনা করতে পারতাম না। অনলাইনের মাধ্যমে বারডেম-এর সাথে বিভিন্ন রোগ নির্ণয়ের ব্যবস্থা চালু করা হয়েছে।

 

Comments (0)
Add Comment