যশোরে ১৩টি সোনার বারসহ দুই চোরাকারবারী আটক

স্টাফ রিপোর্টার: যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুরে (যশোর সদর উপজেলার) একটি যাত্রীবাহী বাস তল্লাশি করে চার কেজি ৫৪০ গ্রাম ওজনের ১৩টি সোনার বার উদ্ধার করেছে বিজিবি’র ৪৯ ব্যাটালিয়নের একটি টহল দল। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। উদ্ধার হওয়া সোনার মূল্য তিন কোটি ১৭ লাখ ৮০ হাজার টাকা। ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার দুপুরে যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুরে একটি যাত্রীবাহী বাস তল্লাশি করা হয়। ফেম পরিবহন নামের এই বাসটি শরীয়তপুর থেকে যশোরের বেনাপোল যাচ্ছিলো। বাসটি থেকে সন্দেহভাজন দুই ব্যক্তিকে আটক করা হয়।
পরে তাদের তল্লাশি করে পায়ের স্যান্ডেলের মধ্যে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় চার কেজি ৫৪০ গ্রাম ওজনের ১৩টি সোনার বার উদ্ধার করা হয়। আটক দুজন হলেন- রাজবাড়ি জেলার খালখোলা গ্রামের আক্তার হোসেন ম-ল ও একই জেলার হোগলাডাংগী গ্রামের হোসেন মিজি।
বিজিবি অধিনায়ক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুজন বলেছেন যে, সোনার বারগুলো ঢাকা থেকে বিভিন্ন পরিবহনে করে মাওয়া ফেরিঘাটে নিয়ে আসা হয়। পরে মাওয়াঘাট থেকে বেনাপোলগামী ফেম পরিবহণের একটি বাসে করে ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাচ্ছিল তারা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে বিজিবি।

Comments (0)
Add Comment