১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তাভাবনা

ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা জানান। শুক্রবার সকালে তথ্য দিয়ে বলেন, দেশে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। সেই সঙ্গে বাড়ছে জনগণের অবহেলা ও উদাসীনতা। ‘এমতাবস্থায় সরকার জনস্বার্থে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সক্রিয় চিন্তাভাবনা করছে।’
চলমান এক সপ্তাহের লকডাউনে জনগণের উদাসীন মানসিকতার কোনো পরিবর্তন হয়েছে বলে মনে হয় না বলেও জানান সেতুমন্ত্রী। অপরদিকে অপরদিকে শুক্রবার সকাল থেকে দোকান পাঠ খুলেছে। শর্ত সাপেক্ষে দোকানপাট ও শপিংমল খোলা রাখার অনুমতি দেয়া হয় বৃহস্পতিবার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, শুক্রবার (৯ এপ্রিল) সকাল ৯টা থেকে দোকানপাট-শপিংমল খুলে দেওয়া হয়েছে। খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত।
বৃহস্পতিবার (০৮ এপ্রিল) মন্ত্রীপরিষদ বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে দোকানপাট-শপিংমল খুলে দেওয়ার কথা জানানো হয়। ‘কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিং মল খোলা এবং ভ্যাকসিনেশন কার্যক্রম সংক্রান্ত’ শীর্ষক চিঠিতে বলা হয়, ‘শুক্রবার (৯ এপ্রিল) থেকে আগামী মঙ্গলবার (১৩ এপ্রিল) পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে দোকানপাট ও শপিং মল খোলা রাখা যাবে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের আরোপিত বিধিনিষেধের কারণে গেলো সোমবার থেকে সারা দেশের দোকানপাট ও বিপণিবিতান বন্ধ ছিল। স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার দাবিতে ঢাকাসহ সারা দেশের ব্যবসায়ীরা বিক্ষোভ করেছিলেন।

Comments (0)
Add Comment