অবৈধ বীজ ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

চুয়াডাঙ্গায় জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপতিত্বে জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভা অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হামিদ রেজা সঞ্চালনা করেন। সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সর্কেল) মো. আনিসুজ্জামান, সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক, দামুড়হুদা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনছুর আলী বাবু, জীবননগর উপজেলা পরিষদ চেয়ারম্যান হাফিজুর রহমান, জীবননগর পৌর মেয়র রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার প্রকৌশলী শামীম ভূইয়া, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ¯িœগ্ধা দাস, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার  রোকসানা মিতা, জীবননগর উপজেলা নির্বাহী অফিসার হাসিনা মমতাজ, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচিসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

সভায় জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, আলমডাঙ্গায় মরা গাছ অপসারণে বিধি মোতাবেক ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হলো। সাপে কাটা রোগীদের ওষুধ সঙ্কটের ফলে বিষয়টি মন্ত্রীপরিষদ বিভাগকে অবহিত করা হবে। এছাড়া, ২৫০ শয্যার  সদর হাসপাতাল বিষয়ে আলোচনা হয়েছে। ফ্লুইড বিষয়ে আলোচনা হয়েছে এবং সরবরাহ বাড়বে। জীবননগরে চ্যাংখালী রোডে বিদ্যুতের পোল অপসারণে পল্লী বিদ্যুত কর্তৃপক্ষ বিষয়টি দেখবেন। জেলার নিজস্ব ব্র্যান্ডিং আছে। চুয়াডাঙ্গা সীমান্তবর্তী জেলা। ভারতে যাতায়াত করেন। ওয়েলকাম গেট নেই। চুয়াডাঙ্গার প্রতিটি প্রবেশদ্বারে ওয়েলকাম গেট নির্মাণ করা হবে। গণপূর্ত বিভাগের পুরাতন গাড়ি দিয়ে একটি যাদুঘর করা যেতে পারে। সরোজগঞ্জ রোডে সড়কবাতি স্থাপনে তিন ইউনিয়ন পরিষদ ব্যবস্থা গ্রহণ করবে। সুইপার কলোনী তৈরী করতে হবে। কোন উন্নয়ন কাজ বাদ যেন না পড়ে। বীজের গুণগত মান বজায় রাখতে হবে। বিপণণে কোন সমস্যা হলে প্রশাসনের সহযোগিতা পাবেন। অবৈধ বীজ ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মরা গরু জবাই ও বিপণণ করতে না পারে সেদিখে খেয়াল করবেন। টিসিবি বিষয়ে মনিটরিং করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More