আগামী ১৭ জানুয়ারি চুয়াডাঙ্গায় বিএনপির সমাবেশ

থাকবেন শামছুজ্জামান দুদু ও হাবীব-উন-নবী খান সোহেল
স্টাফ রিপোর্টার: খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জেলা পর্যায়ে দ্বিতীয় ধাপে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ৩২ জেলায় সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছিলো দলটি। গত ৩০ ডিসেম্বর পর্যন্ত এই কর্মসূচিগুলো অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে দুই তিনটি ব্যতিত প্রায় সকল জেলাতেই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। আগামী ১৭ জানুয়ারি চুয়াডাঙ্গা জেলায় অনুষ্ঠিত হবে বিএনপির সমাবেশ। সমাবেশে উপস্থিত থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু ও যুগ্ম মহাসচিব হাবীব-উন-নবী খান সোহেল। এছাড়া ১৫ জানুয়ারি কুষ্টিয়া জেলায় সমাবেশে থাকবেন নজরুল ইসলাম খান ও ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন।
এরআগে গতকাল মঙ্গলবার কেন্দ্রীয় দপ্তর থেকে এক বিবৃতিতে জানানো হয়, গত সোমবার বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে- খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার জন্য পাঠানোর দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসাবে বাকি জেলাগুলোতে আগামী ১২ জানুয়ারি থেকে শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বিবৃতিতে জানানো হয়, খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আগামী ১২ জানুয়ারি রাজশাহীতে সমাবেশ অনুষ্ঠিত হবে, কুমিল¬া, রংপুর, বরিশাল, খুলনা, চট্টগ্রাম, সিলেট। ১৫ জানুয়ারি নীলফামারী, ফেনী, নওগাঁ, কুষ্টিয়া, ব্রাহ্মণবাড়িয়ায়, বরগুনা, শেরপুর এবং বাগেরহাটে সমাবেশ অনুষ্ঠিত হবে। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৭ জানুয়ারি রাঙ্গামাটি, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, রাজবাড়ি, নড়াইল, পিরোজপুর, চুয়াডাঙ্গা, কুড়িগ্রামে সমাবেশ অনুষ্ঠিত হবে। ১৯ জানুয়ারি ময়মনসিংহ, ঝালকাঠি, মাগুরা, মাদারিপুর, বান্দরবন, মৌলভীবাজার এবং পঞ্চগড়ে সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া বিএনপি চেয়ারপারসনের সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ২২ জানুয়ারি নারায়ণগঞ্জ, চাঁদপুর, সাতক্ষীরা, ময়মনসিংহ, নাটোর, বরিশাল, চট্টগ্রাম, সৈয়দপুর, শরিয়তপুরে সমাবেশ অনুষ্ঠিত হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More