আন্তঃজেলা গরু চোর চক্রের মূলহোতাসহ ৪ জনকে গ্রেফতার

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় আন্তঃজেলা গরু চোর চক্রের মূলহোতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার দিনগত রাত থেকে গতকাল ভোর পর্যন্ত চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। একইসাথে উদ্ধার করা হয় একটি গরু ও চুরির কাজে ব্যবহৃত ট্রাক। গতকালই মামলাসহ তাদের আদালতে সোপর্দ করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা সদর থানায় এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ ফকরুল আলম খান। গ্রেফতারকৃতরা হলো চুয়াডাঙ্গা ফার্মপাড়ার রেলবস্তি এলাকার মৃত ইয়াছিন আলীর ছেলে দীলন (২৯), জীবননগর উপজেলার রাজনগর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে আশিকুর রহমান (২৩), বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার বাহিরদিয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে এনামুল হক (৩০) এবং কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার পোড়াদহ গ্রামের মোক্তার আলীর ছেলে রাকিবুল ইসলাম (৩৭)।
সংবাদ সম্মেলনে ওসি আবু জিহাদ খান জানান, দীর্ঘদিন থেকে চুয়াডাঙ্গাসহ আশপাশের জেলায় কৃষকের গরু চুরি করে আসছে একটি চক্র। চক্রটিকে গ্রেফতারে চুয়াডাঙ্গা সদর থানা পুলিশ কাজ শুরু করে। বুধবার বেলা সাড়ে ৩টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার ডিঙ্গেদহ হাটখোলা বাজার এলাকায় অভিযান চালায় সদর থানা পুলিশ। এ সময় ট্রাকে করে গরু নিয়ে চুয়াডাঙ্গা শহরের দিকে ঢোকার সময় ওই চক্রের মূলহোতা দীলনকে আটক করা হয়। পালিয়ে যায় ট্রাক চালকসহ চক্রের অন্য সদস্য। ট্রাকে থাকা একটি গরুসহ জব্দ করা হয় চুরির কাজে ব্যবহৃত ট্রাকটি। পরে সদর থানার পরিদর্শক (অপারেশন) একরাম হোসাইনের নেতৃত্বে এসআই মাসুম বিল্লা সঙ্গীয় ফোর্সসহ বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোররাত পর্যন্ত চুয়াডাঙ্গা ও পার্শবর্তী ঝিনাইদহ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই চক্রের আরও ৩ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া চক্রটির বিরুদ্ধে চুয়াডাঙ্গা জেলার বিভিন্ন থানায় ডাকাতি, চুরি ও ডাকাতি প্রস্তুতির একাধিক মামলা রয়েছে। চক্রটির মূলহোতা দিলন হোসেনের বিরুদ্ধে চুয়াডাঙ্গার বিভিন্ন থানায় ৯টি মামলা রয়েছে। সে দামুড়হুদা মডেল থানার একটি মামলায় ৩ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি। এছাড়া এনামুল হকের নামে ৪টি ও রাকিবুল ইসলামের নামে ৩টি মামলা রয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More