আপনাদের কল্যাণে স্বাবলম্বী হাজারো পরিবার

চুল ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় হাজি আলি আজগার টগর এমপি

রতন বিশ্বাস: চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আ.লীগের সহ-সভাপতি হাজি আলি আজগার টগরের সাথে চুল ব্যবসায়ীদের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১২টার দিকে ঢাকা ফায়দাবাদ মধ্যপাড়া চৌরাস্তামোড়ে হেয়ার প্রসেসিং ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের আয়োজনে সমিতির সভাপতি বিশিষ্ট চুল ব্যবসায়ী মিকদার আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আ.লীগের সহ-সভাপতি হাজি আলি আজগার টগর।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাথার পরিত্যক্ত চুলের ব্যবসা সৃষ্টি হয়েছে আমাদের চুয়াডাঙ্গা থেকেই। সমগ্র বাংলাদেশে এ ব্যবসার নেতৃত্ব দিচ্ছে চুয়াডাঙ্গার ব্যবসায়ীরা। আপনাদের কল্যাণে পরিত্যক্ত এসব চুলকে জীবিকার উৎস বানিয়েছেন হাজারো গ্রামীণ নারী-পুরুষের। কর্মসংস্থান হয়েছে হাজারো নারী-পুরুষের। বেঁচে থাকার অবলম্বন পেয়েছেন বিধবা ও স্বামী পরিত্যক্তা নারী। পাল্টে গেছে অনেক তরুণের ভাগ্য। ঢাকার মত জায়গায় এসেও যে আপনারা মিলেমিশে আছেন তা দেখে আমার খুব ভালো লাগছে। যেকোন সমস্যায় আমি আপনাদের পাশে আছি। সমিতির সভাপতি মিকদার আলী তার বক্তব্যে বলেন পরিত্যক্ত চুলকে ঘিরে দেশের বিভিন্ন জেলায় গড়ে উঠেছে হাজার হাজার চুল প্রক্রিয়াজাত কেন্দ্র। এসব কারখানাকে কেন্দ্র করে কর্মসংস্থান হয়েছে হাজারো নারী-পুরুষের। বেঁচে থাকার অবলম্বন পেয়েছেন বিধবা ও স্বামী পরিত্যক্তা নারী। পাল্টে গেছে এলাকার অনেক তরুণের ভাগ্য। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় কমিশনার মোতালেব মিয়া, মালিবাগ থানার ওসি (সিআইডি) শফিকুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুদ, সমিতির সহ-সভাপতি আলি আহম্মদ, সাধারণ সম্পাদক আবু সামা, চুল ব্যবসায়ী শওকত মোল্লা, মিজানুর রহমান, মিজানুর রহমান কালু, স্বপন ম-ল, হাফিজুর রহমান মিন্টু শেখ, আতিয়ার তাগিদার, আল মামুন, ফিরোজ, আব্দুর রশিদ, আমানুরসহ চুল ব্যবসায়ীবৃন্দ। অনুষ্ঠানটির সঞ্চানলায় ছিলেন সমিতির সাধারণ সম্পাদক আবু সামা। মতবিনিময় সভা শেষে এমপি হাজি আলি আজগার টগর স্থানীয় কয়েকটি হেয়ার প্রসেসিং কারখানা পরিদর্শন করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More