কিশোর-কিশোরীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে

চুয়াডাঙ্গায় কিশোর-কিশোরীদের ভূমিকা বিষয়ক মতবিনিময়সভায় শামীম ভূইয়া

স্টাফ রিপোর্টার: ‘বই পড়লে বাড়বে জ্ঞান, বাড়বে মান, বাড়বে সম্মান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চুয়াডাঙ্গায় কমিউনিটি লাইব্রেরি স্থাপনে কিশোর-কিশোরীদের ভূমিকা বিষয়ক মতবিনিময়সভা এবং বুকসেলফ বই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় শহরের মালোপাড়াস্থ ওয়েভ ফাউন্ডেশন ট্রেনিং সেন্টারে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় ওয়েভ ফাউন্ডেশন এ মতবিনিময় সভায় আয়োজন করে।

চুয়াডাঙ্গা জেলা লোকমোর্চার সভাপতি অ্যাড. বেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিউনিটি লাইব্রেরি স্থাপনে কিশোর-কিশোরীদের ভূমিকা বিষয়ক মতবিনিময়সভা এবং বুকসেলফ বই বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম ভূইয়া প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় সদর হাসপাতালর আরএমও ডা. এসএম ফাতেহ আকরাম, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাহজাদী মিলি, সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসিমা খাতুন, জেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক শাহ আলম সনি, সদর উপজেলা লোকমোর্চার সভাপতি মানিক আকবার, লোকমোর্চার জেলা কমিটির সদস্য অ্যাড. রফিকুল ইসলাম ও জামান আকতার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সদর উপজেলা লোকমোর্চার সদস্য শেখ লিটনের সঞ্চালনায় মতবিনিময়সভায় ওয়েভ ফাউন্ডেশনের উপ-সমন্বয়কারী মো. কামরুজ্জামান স্বাগত বক্তব্য এবং কিশোর-কিশোরী ক্লাবের পক্ষে সরকারি আদর্শ মহিলা কলেজের ছাত্রী আসমা-উল-হুসনা মুনমুন শুভেচ্ছা বক্তব্য রাখেন। জেলা লোকমোর্চার সদস্য সচিব কানিজ সুলতানা সমগ্র অনুষ্ঠানটি সমন্বয় করেন।

মতবিনিময়সভায় প্রধান অতিথি সদর ইউএনও শামীম ভূইয়া বলেন, বাল্যবিয়ে ও যৌতুক প্রতিরোধে এবং ইভটিজিং বন্ধে সবসময়ই প্রশাসনকে পাশে পাওয়া যায়। এ সকল সামাজিক ব্যাধি দূর করতে প্রয়োজনে ‘১০৯’ ও ‘৯৯৯’ ফোন করে সহযোগিতা নেয়া যাবে। এছাড়া স্ব-শরীরে উপস্থিত হয়ে অভিযোগ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বই ছাড়া আর কিছু প্রিয় বন্ধু হতে পারে না।  তাই কিশোর-কিশোরীদের বলবো সারাদিন মোবাইল নয়, বই পড়তে হবে। ক্লাসের বইয়ের পাশাপাশি জ্ঞানার্জনের জন্য বিভিন্ন ধরণের বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। কিশোর-কিশোরীদের আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More