কেদারগঞ্জ বাজার পরিচালনায় ১১সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন

মুজিবনগর প্রতিনিধি: মুজিবনগরে কেদারগঞ্জ বাজার কমিটির ১১সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রেজাউল হককে আহ্বায়ক, ফারুক হোসেন ও শাহিন আলমকে যুগ্ম-আহ্বায়ক এবং নজরুল ইসলাম, মামুনুল ইসলাম রিপন, হাসানুজ্জামান মন্টু, মেন্সী রেজা, তোফাজ্জেল, আশাদুল হক ও আলমগীরকে সদস্য করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে এ উপলক্ষে মুজিবনগর সূর্যোদয় রেস্ট হাউজ হলরুমে কেদারগঞ্জ বাজার কমিটির আহ্বায়ক ও বাগোয়ান ইউপি চেয়ারম্যান আয়ূব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, মহাজনপুর ইউপি চেয়ারম্যান আলহাজ আমাম হোসেন মিলু, মোনাখালী ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান মফিজ প্রমুখ।
উল্লেখ্য, গত ১৫ জুন ২০২২ তারিখে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর কেদারগঞ্জ বাজারের ৭৫ জন ব্যবসায়ী আবেদন করেন। তাদের আবেদনে তারা জানান, কেদারগঞ্জ বাজার কমিটি থাকলেও তা মেয়াদ উত্তীর্ণ এবং ওই মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি কুতুব উদ্দীনের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন। ব্যবসায়ীদের আনীত অভিযোগের প্রেক্ষিতে গণশুনানিতে অনিবন্ধিত কেদারগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি যেহেতু চাঁদা গ্রহণের মাধ্যমে আর্থিক কর্মকান্ড পরিচালনা করছে ; যেহেতু অনিবন্ধিত কেদারগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি তাদের রেজিস্টারসমূহ যথাযথভাবে প্রতিপালন করছে না। যেহেতু বাজারের ব্যবসায়ীগণ এরূপ সমিতির কর্মকান্ডে অসন্তুষ্ট হয়ে অভিযোগ দাখিল করছেন যেহেতু এরূপ সমিতির কর্মকান্ডে স্থানীয় ব্যবসায়ীকৃত কর্তৃক আইন শৃঙ্খলার অবনতি হতে পারে মর্মে প্রতীয়মান হয়। যেহেতু হাট বাজার ব্যবস্থাপনা ম্যানুয়াল ১১ এর ১৯.১.১ ধারা মোতাবেক বাজার ব্যবস্থাপনা সংক্রান্ত কর্মকান্ড (পরিচালনা, রক্ষণাবেক্ষণ ও উন্নয়ন) পরিচালনার দায়িত্ব সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের (সভাপতি, সংশ্লিষ্ট হাটবাজার ব্যবস্থাপনা কমিটি) ওপর ন্যান্ত, সেহেতু ইউপি চেয়ারম্যান, বাগোয়ান ইউনিয়ন পরিষদকে কেদারগঞ্জ বাজার ব্যবস্থাপনা সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য বলা হয় এবং সভাপতি ও সাধারণ সম্পাদক কেদারগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতিকে অনিবন্ধিত অবস্থায় চাঁদা গ্রহণসহ আর্থিক কর্মকান্ড পরিচালনা হতে বিরত থাকার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ দেয়া হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More