গাঁজা উদ্ধার : ভ্রাম্যমাণ আদালতে তিনজনের কারাদণ্ড

চুয়াডাঙ্গার কোর্টমোড় ও দৌলাতদিয়াড়ে পৃথক মাদকবিরোধী অভিযান
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় মাদকবিরোধী অভিযান চালিয়ে তিনজনকে আটকের পর কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার শহরের কোর্টমোড় ও দৌলাতদিয়াড়ে পৃথক অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় প্রায় আড়াইশ’ গ্রাম গাঁজা। পরে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। দ-প্রাপ্তরা হলেন চুয়াডাঙ্গা পৌর এলাকার দক্ষিণ হাসপাতাল পাড়ার তোফাজ্জেল হোসেনের ছেলে সিরাজ (৪৫), ফার্মপাড়ার মৃত শুকুর আলীর ছেলে হাসান আলী (৩০) ও বাদল সরকারের ছেলে শ্রী প্রসাদ সরকার (৩৮)। পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মাদকদ্রব্য বেচাবিক্রির উদ্দেশ্যে কয়েকজন মাদকব্যবসায়ী মাদক বহন করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার বিকেলে চুয়াডাঙ্গার কোর্ট মোড়ে অভিযান চালান সদর উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় সন্দেহভাজন দুই ব্যক্তির দেহ তল্লাশি করে ৪০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। পরে নিজ হেফাজতে মাদকদ্রব্য বহন করার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুইজনকে এক মাস করে বিনাশ্রম কারাদ- দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান। দ-প্রাপ্ত চুয়াডাঙ্গা পৌর এলাকার দক্ষিণ হাসপাতাল পাড়ার তোফাজ্জেল হোসেনের ছেলে সিরাজ (৪৫) ও ফার্মপাড়ার মৃত শুকুর আলীর ছেলে হাসান আলীকে (৩০) কারাগারে পাঠানো হয়েছে। ধ্বংস করা হয়েছে উদ্ধারকৃত গাঁজা। ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার পেশকার সোবহান আলী ও সদর ফাঁড়ি পুলিশের একটি দল।
অপরদিকে, চুয়াডাঙ্গার দৌলতদিয়াড় চুনুরীপাড়ার মাদকব্যাবসায়ী শ্রী প্রসাদ সরকারকে কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ২০০ গ্রাম গাঁজাসহ তাকে আটক করে। পরে প্রসাদ সরকারকে ১০ মাসের কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার দুপুর ১টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, উপ-পরিদর্শক আবুল কালাম আজাদ, সহকারী উপ-পরিদর্শক আকবর হোসেন সঙ্গীয় ফোর্সসহ শহরতলী দৌলতদিয়াড়ে অভিযান চালান। এ সময় চুনুরীপাড়ার শ্রী বাদল সরকারের ছেলে শ্রী প্রসাদ সরকারকে (৩৮) নিজ বসতঘর থেকে ২০০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। পরে সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ১০ মাসের কারাদ- প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান। গতকালই শ্রী প্রসাদ সরকারকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More