গোঁফ না কাটায় পুলিশ সদস্যকে বরখাস্ত

মাথাভাঙ্গা মনিটর: ঘটনাটি ভারতের মধ্য প্রদেশের। সেখানে চুল ও গোঁফ না কাঁটায় এক পুলিশ কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে। জানা গেছে, রাকেশ রানা নামে ওই কনস্টেবল দেশটি রাজ্য পুলিশের পরিবহন শাখায় চালক পদে নিয়োজিত। তাকে তার গোঁফ কাঁটতে নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু তিনি সেই নির্দেশনা মানেননি। এরপরই তাকে প্রত্যাহার করা হয়।
ভারতীয় গণমাধ্যমটি জানিয়েছে, রানার গোঁফ অন্যান্য কর্মচারীদের ওপর নেতিবাচক প্রভাব ফেলেছে। তবে নির্দেশনায় রানার গোঁফ না কাঁটার বিষয়কে তার ‘আত্মসম্মানের বিষয়’ বলে অভিহিত করা হয়েছে। এদিকে রানা ঘোষণা দিয়েছে, আমি একজন রাজপুত, এবং গোঁফ আমার কাছে গর্বের।
সহকারী মহাপরিদর্শক প্রশান্ত শর্মা যিনি আদেশ জারি করেছেন বার্তা সংস্থা পিটিআইকে বলেন, একজন সিনিয়র অফিসারের নির্দেশনা অমান্য করায় রানাকে বরখাস্ত করা হয়েছে। শর্মা বলেন, যখন রানার উপস্থিতি পরীক্ষা করা হয়, তখন তাকে লম্বা চুল এবং ঘাড় পর্যন্ত গোঁফ রাখা অবস্থায় পাওয়া যায়। অদ্ভুদ দেখায় রানাকে চুল ও গোঁফ ছাঁটতে বলা হয়। কিন্তু তিনি নির্দেশনা মানেননি।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More