চুরিকৃত টাকা ও মালামাল উদ্ধার : দুজন গ্রেফতার

জীবননগর ব্যুরো: জীবননগর শহরের নারায়ণপুর মোড়ে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। চোরচক্র সার্টার দরজার তালা ভেঙে দোকানের ভেতরে প্রবেশ করে নগদ টাকা ও মালামাল চুরি করে। বৃহস্পতিবার গভীর রাতে এ চুরি সংঘটিত হয়। গতকাল শুক্রবার ভোরে চুরির ঘটনা ধরা পড়ে। এ চুরির ঘটনার মাত্র ৬ ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে পুলিশ চুরিকৃত টাকা ও মালামাল উদ্ধারসহ চুরির সাথে সংশ্লিষ্ট দুইজনকে গ্রেফতার করেছে।
জীবননগর থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার গভীর রাতে জীবননগর বাজারের নারায়ণপুর মোড়ের নাঈম স্টোরের দরজার তালা ভেঙে চুরি সংঘটিত হয়। গতকাল সকালে চুরির ঘটনা টের পান নাঈম স্টোরের স্বত্বাধিকারী মুনছুর আলী। তিনি দ্রুত বিষয়টি জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেককে জানান। চুরির এ ঘটনা তদন্ত ও সংশ্লিষ্টদের গ্রেফতারে এসআই ওসমান গণি, এসআই কেরামত আলী ও এসআই ভবতোষ কুমারকে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনার নির্দেশ প্রদান করেন।
সাব-ইন্সপেক্টর ওসমান গণি জানান, তিনিসহ এসআই কেরামত আলী ও এসআই ভবতোষ কুমার চুরির ঘটনা তদন্তকালে নাঈম স্টোর হতে একটি জ্যাকেট উদ্ধার করেন। চুরিকালে চোর এ জ্যাকেট দোকানে ফেলে রেখে যায়। উদ্ধারকৃত জ্যাকেটের সূত্র ধরে শহরের ইসলামপুরের বিজয় কুমার ঘোষের ছেলে হৃদয় কুমার ঘোষকে (১৭) পুলিশ আটক করে। তিনি নাঈম স্টোরের স্বত্বাধিকারী মুনছুর আলীর ছেলে নাঈমের বন্ধু। পুলিশি জিজ্ঞাসাবাদে হৃদয় ঘোষ চুরিকৃত টাকার মধ্যে ৪০ হাজার টাকা ও ৪ প্যাকেট সিগারেট ঘর হতে বের করে পুলিশের হাতে তুলে দেয়। এসময় তার স্বীকারোক্তিতে পুলিশ একই গ্রামের নূর ইসলামের ছেলে তরিকুল ইসলামকে (২১) গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে চুরিকৃত টাকার অবশিষ্ট ২৩ হাজার ৫শ’ টাকা ও ভাঙা তালা উদ্ধার করে। পুলিশ জানায়, আটককৃত তরিকুলের বিরুদ্ধে ২০১৫ ও ২০১৮ সালে থানায় দুটি অপহরণ এবং নারী ও শিশু নির্যাতনের মামলা রয়েছে।
পুলিশ জানায়, নাঈদের বন্ধু হওয়ার সুবাদে হৃদয় ঘোষ নাঈম স্টোরে যাতায়াত ও উঠা-বসা করতেন। রাতে দোকানের কোথায়-কোথায় টাকা রাখা হতো তা জানতেন হৃদয় ঘোষ। এটা জানার পর থেকে তিনি তরিকুলের সাথে পরামর্শ করে চুরির পরিকল্পনা করে বলে পুলিশি জিজ্ঞাসাবাদে জানিয়েছে। আটককৃতদের আজ শনিবার চুয়াডাঙ্গা সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করা হতে পারে বলে ওসি আব্দুল খালেক নিশ্চিত করেছেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More