চুয়াডাঙ্গার কালুপোল শিকারীর কবল থেকে বিজয়ের মাসে অবমুক্ত ৬টি পাখি : ৫ শিকারী মুচলেকায় মুক্ত

গড়াইটুপি প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউনিয়নের কালুপোল গ্রামের মাঠে অভিযান পরিচালনা করে ৫টি পাখি অবমুক্ত করা হয়েছে। গতকাল শুক্রবার ২টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়।
বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক এসএম জহির উদ্দিন আকন ও বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের ইন্সপেক্টর আব্দুল্লা আল আশিক স্যারের দিকনির্দেশনায় মানবতার জন্য স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি শাহিন সরকার, সহ-সভাপতি হানিফ মাহমুদ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও সদস্য তৌফিক হাসান অন্তরসহ ঘটনাস্থলে যান এ সময় ৫ শিকারীকে পাখি ধরার জাল, বাঁশ এবং ৩টি পরিযায়ী পাখিসহ আটক করা হয়।
এরা হলেন চুয়াডাঙ্গা সদর উপজেলার সরোজগঞ্জ এলাকার সরোজগঞ্জ এলাকার কুতুবপুর গ্রামের ওসমান খন্দকারের ছেলে আলমগীর (১৯) শ্রী নিমাইয়ের ছেলে বিকাশ (১৮), মারজুল হোসেনের ছেলে রাব্বি মিয়া (২০), আব্দুর রাজ্জাক মিস্ত্রির ছেলে সাইদ হাসান (২১), জাহাঙ্গীর হোসেনের ছেলে রিপন আলী (১৭)। তারা পাখি ও বন্যপ্রাণী অপরাধ সম্পর্কে অবগত ছিলেন না। তাই প্রথমবারের মতো ক্ষমা করা হয়, তারা পরবর্তীতে আর পাখি শিকার করবে না এবং অপরকে করতে দিবেন না এমন স্বীকারোক্তি দেন।
শুক্রবার জুমার নামাজ পর স্কুল শিক্ষক মোস্তাক আহমেদ সরকার ও শহিদুল ইসলাম, ইমাম ও মুসল্লিদের উপস্থিতিতে ২৫০ গজ জাল, বাঁশগুলো পোড়ানো হয় এবং তিনটি হট্টিটি পাখি মুক্ত আকাশে অবমুক্ত করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More