চুয়াডাঙ্গার ঝাঝরি গ্রামে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পণ্ড 

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার ঝাঝরি গ্রামে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পণ্ড হয়ে গেছে। এর ফলে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে ৭ম শ্রেণির ছাত্রী রতনা খাতুন। বয়স পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেন না বলে মেয়ের বাবা দিয়েছেন মুচলেকা।

চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের ঝাঝরি গ্রামের দক্ষিণপাড়ার ওহিদুল ইসলাম ৭ম শ্রেণিতে পড়া মেয়ে রতনা খাতুনের বিয়ে ঠিক করেন একই ইউনিয়নের কোটালী গ্রামের আজগার আলীর ছেলে রাব্বির সাথে। নির্ধারিত দিনে গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে বরযাত্রী নিয়ে বর রাব্বি হাজির। এরই মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়ার নির্দেশে বেগমপুর ক্যাম্প পুলিশ এবং বেগমপুর ইউনিয়ন পরিষদের দফাদার ও চৌকিদাররা গিয়ে রতনার বয়স না হওয়ায় পণ্ড করে দেন বাল্যবিয়ের আসর। অপরদিকে প্রশাসনের উপস্থিতি টের পেয়ে সটকে পড়ে বরপক্ষের লোকজন। মেয়ের পিতা ওহিদুল ইসলাম মুচলেকা দেন মেয়ের বয়স পূর্ণ না হলে মেয়েকে বিয়ে দেবেন না। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূইয়া বলেন, বাল্যবিয়ের সাথে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যারাই জড়িত থাকুক না কেনো প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More