চুয়াডাঙ্গার হাজরাহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দুজন শিক্ষক দীর্ঘদিন অনুপস্থিত 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা হাজরাহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. নিগার সুলতানা ও সহকারী শিক্ষক নীনা শাহরিয়ার দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে অনুপস্থিত। এ কারণে বিদ্যালয়ে শিক্ষাদান চরমভাবে ব্যহত হচ্ছে। শিক্ষক সংকটের বিষয়টি ইতোমধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করে প্রতিকার প্রার্থনা করা হয়েছে।

জানা গেছে, চুয়াডাঙ্গা পৌর এলাকার হাজরাহাটী সরকারি প্রাথমিক বিদ্যালয়টি দীর্ঘদিনের ঐতিহ্যবাহী প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান। শিশু শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৩শ। শিক্ষার্থীদের যথযথভাবে শিক্ষাদানের বিষয়টি নিশ্চিত করতে প্রধান শিক্ষকসহ ৮জন শিক্ষকের পদ সৃষ্টি করা হয়। দীর্ঘদিন ধরে ৬জন শিক্ষক শিক্ষাদান চালিয়ে নিলেও প্রধান শিক্ষক ও একজন সহকারী শিক্ষক দীর্ঘদিন ধরে অনুপস্থিত থাকার কারণে পাঠদান ব্যাহত হচ্ছে। এ তথ্য জানিয়ে বিদ্যালয় সংশ্লিষ্ট শিক্ষানুরাগীসহ অভিভাবকদের অনেকেই বলেছেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. নিগার সুলতানা গত ২০১৮ সালে ১২ ডিসেম্বর থেকে ২০১৯ এর ১৩ মার্চ পর্যন্ত ছুটিতে ছিলেন। ২০২১ সালের ২১ ডিসেম্বর তিনি যোগদান করেন। ২০২২ সালের ২৪ মার্চ থেকে এখনও পর্যন্ত অনুপস্থিত। একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিনা শাহরিয়ার ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি থেকে অনুুপস্থিত রয়েছেন। ফলে শিক্ষক স্বল্পতার কারণে শিক্ষাদান ব্যহত হচ্ছে। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানিয়ে গত ২১ জুলাই চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More