চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বছরব্যাপী ৭৫ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন প্রফেসর ডা. মেহেদী

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে পুরো বছরব্যাপী জেলায় ৭৫ হাজার বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার চুয়াডাঙ্গা সদর উপজেলার জালশুকা গ্রামের মাঠপাড়ায় বৃক্ষ রোপণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজ হাতে বৃক্ষরোপণ করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী। তিনি ব্যক্তিগতভাবে পুরো বছরব্যাপী জেলায় ৭৫ হাজার বৃক্ষরোপণের উদ্যোগ নিয়েছেন। পর্যায়ক্রমে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে জেলার বিভিন্ন স্থানে এ বৃক্ষ রোপণ করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী বলেন, আমরা যেমন বলি বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তেমনই শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণের কাজ জাতি চোখে দেখতো না। শেখ হাসিনার জন্মের সফলতা ও স্বার্থকতা কর্মের মধ্য দিয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন আমাদের জন্য সৌভাগ্যের বিষয়। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলবায়ু পরিবর্তনের বিষয়ে বেশ সোচ্চার। তিনি বার বার বৃক্ষরোপণ করার কথা বলেন। সেজন্য এবার উদ্যোগ নিয়েছি বছরব্যাপী ৭৫ হাজার ফলজ ও বনজ বৃক্ষ রোপণ করবো। পর্যায়ক্রমে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে এক বছরে চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে এ গাছগুলো লাগানো হবে।
বৃক্ষ রোপণ অনুষ্ঠানে চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষকলীগের আহ্বায়ক আব্দুল মতিন দুদুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের আইন বিষয়ক সম্পাদক আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান বজলু, দফতর সম্পাদক রাকিব আহম্মেদ জনি প্রমুখ।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More